ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কারা বান্দিদের সুখবর কথা হবে মোবাইল ফোনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে কারা বন্দিদের সাথে স্বজনদের স্বাক্ষাত বন্ধ হওয়ার পর এ ব্যাপারে একটি সু-খবর নিয়েছে কারা কর্তৃপক্ষ। গতকাল থেকে বন্দিরা মোবাইল ফোনের মাধ্যমে তাদের স্বজনদের সাথে কথা বলা শুরু করেছেন। এখন থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান সংশ্লিষ্টরা।
কারা সূত্রে জানায়, গতকাল দেশের ৬৮ কারাগারে মোবাইল ফোনের মাধ্যমে বন্দিদের সাথে স্বজনদের কথা বলানো হয়েছে। তবে কারাগারে থাকা জঙ্গি, চাঞ্চল্যকর ও চাঁদাবাজির মামলায় আসামিদের ক্ষেত্রে বিষয়টি প্রযোজ্য নয় বলে জানিয়েছেন কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।
তিনি জানান, করোনাভাইরাস প্রতিরোধে খুব দ্রæত সময়ের মধ্যে বন্দিদের সাথে স্বজনদের মোবাইল ফোনে যোগাযোগের ব্যবস্থা গ্রহণ করা হয়। ইতোমধ্যে দেশের ৬৮ কারাগারের সবগুলোতে সিমসহ মোবাইল সরবরাহ করা হয়েছে। প্রতিটি কারাগারে কারা কর্মকর্তাদের মাধ্যমে স্বজনদের সাথে কথা বলা শুরু করেছেন সাধারণ বন্দিরা।
তিনি আরো জানান, করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে মাদারীপুর জেলা কারাগারে বন্দিদের সাথে স্বজনরা দেখা করতে পারছেন না। এছাড়া অন্য কারাগারগুলোতে করোনাভাইরাস রোধে বন্দিদের সাথে স্বজনদের স্বাক্ষাত করতে দেয়া হচ্ছে না। তাই বন্দিদের মানসিক অবস্থা চাঙা রাখতে দেশের সব কারাগারে মোবাইলে কথা বলার উদ্যোগ নেয়া হয়।
গতকাল বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী জানান, গতকাল সকাল থেকে কারাগারের বান্দিরা স্বজনদের সাথে মোবাইল ফোনে কথা বলা শুরু করেন। কথা বলার সময় কারা কর্তৃপক্ষের লোকজন সামনে থাকেন। পুরো কথাবার্তা কারা কর্তৃপক্ষ মনিটরিং করছে বলেও জানান তিনি।
তবে সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল জানান, ওই কারাগারের বন্দিরা গত মঙ্গলবার থেকে মোবাইল ফোনের মাধ্যমে স্বজনদের সাথে কথা বলছেন। করোনাভাইরাসের কারণে স্বজনদের কারাগারে প্রবেশ করতে না দেয়ার কারণে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন