শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দুই ফরাসিকে দলে ভেড়ালো বার্সা

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : লুউস এনরিকের রক্ষণকে আরো দৃড় করতে তরুণ ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমিতিকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। আগের দিনই এই তথ্য দিয়েছিল বার্সেলোনার ওয়েবসাইট। গতকাল আরো এক ফরাসি ডিফেন্ডারকে দলে নেওয়ার কথা জানিয়েছে ওয়েবপেজটি। পিএসজি থেকে ২২ বছর বয়সী ফুল-ব্যাক লুকাস দিনিয়েকে ন্যু ক্যাম্পে এনেছে তারা। এজন্য বার্সাকে গুনতে হয়েছে ১৬.৫ মিলিয়ন লাখ ইউরো। আর উমিতিকে দলে টানতে ২৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফির কথা জানানো হয়েছিল ক্লাবের পক্ষ থেকে।
সদ্য শেষ হওয়া ইউরোতেই জাতীয় দলের জার্সি গাড়ে পরেন উমতিতি। ফ্রান্সের হয়ে অভিষেকটা হয়েছিল আইসল্যান্ডের বিপক্ষে ৫-২ গোলে জয়ী ম্যাচে। এরপর খেলেছেন সেমি-ফাইনালে জার্মানির আর ফাইনালে পর্তুগালের বিপক্ষেও। ২২ বছর বয়সী এই তরুণ অলিম্পিক লিঁওর ডিফেন্ডারকেই এবার দেখা যাবে ন্যু ক্যাম্পে।
সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে খেললেও লেফ্ট ব্যাক হিসেবেও খেলে থাকেন উমিতি। সাধারণত গোল স্কোরিং ডিফেন্ডার তিনি নন। সাবেক ক্লাবের হয়ে ৫ আসরে ১৭০ ম্যাচ থেকে ৫টি গোল করেন তিনি। লিঁওর সাথে উমিতির ব্যপারে সমঝোতার বিষয়টি অবশ্য গত মাসেই জানিয়েছিলেন ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমিউ। গতকাল সেটা নিশ্চিত করল লা লিগা চ্যাম্পিয়ন দলটি। ২০১৩ সালে লিলি থেকে পিএসজিতে যোগ দেওয়া দিনিয়ে গেল মৌসুম ধারে কাটান রোমায়। চ্যাম্পিয়ন্স লিগে রোমার হয়ে বার্সার মুখোমুখিও হয়েছিলেন তিনি। ক্লাব ক্যারিয়ারে মোট ১৪৮ ম্যাচে ৬ গোলের পাশাপাশি ১৩টি গোলে সহায়তা আছে ফ্রান্সের জাতীয় দলের ফুটবলার দিনিয়ের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন