ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

এক বিন্দুতে তারাও

হাসপাতালে মেসির ১ মিলিয়ন ইউরো, রোনালদোর সরঞ্জাম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

প্রাণঘাতি করোনাভাইরাসে থমকে গেছে গোটা বিশ্ব। অবস্থায় নিজ নিজ জায়গা থেকে সচেতনতাম‚লক প্রচারণা চালিয়ে যাচ্ছে বিশ্ব তারকারা। আর্থিক সহায়তা করছেন বিত্তবানরা। এই তালিকায় নাম লেখালেন দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। করোনা আক্রান্তদের চিকিৎসায় আর্থিক সহায়তা করেছেন মেসি ও রোনালদো। বার্সেলোনায় একটি হাসাপাতালে ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছেন আর্জেন্টাইন ফুটবল জাদকুর মেসি। স্পেনের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, বার্সেলোনার এই হাসপাতালটি করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি ভাইরাসটির প্রতিষেধক বের করার গবেষণাও চালিয়ে যাচ্ছে।

হাসপাতাল কর্তৃপক্ষ তাদের অফিসিয়াল টুইটার পেজে টুইট করে মেসির আর্থিক সহায়তার বিষয়টি জানিয়েছে। টুইটে তারা লিখেছে, ‘কোভিড-১৯ ভাইরাসের বিপক্ষে মোকাবেলা করতে ক্লিনিকে সহায়তা করেছেন মেসি। কথা রাখা ও সাহায্য করার জন্য লিও তোমাকে ধন্যবাদ।’

জুভেন্টাসের পর্তুগিজ সুপার স্টার রোনালদোও তার দেশের মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন। এজেন্ট হোর্হে মেন্দেজও আর্থিক সহায়তা করছেন। এ দুজন মিলে ১০ লাখ ইউরো দান (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) করেছেন। তাদের অর্থে পর্তুগালের দুটি হাসপাতালে তিনটি নিবিড় পরিচর্যা কেন্দ্র বা ইন্টেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) তৈরি করা হচ্ছে।

পর্তুগালের লিসবনে সান্তামারিয়া হাসপাতালে দুটি ও পোর্তোর সান আন্তোনিও হাসপাতালে তিন আইসিইউ তৈরি করা হচ্ছে। এসব আইসিইউর নামকরণ রোনালদো ও মেন্দেজের নামে করা হবে বলে জানিয়েছে ইএসপিএন।

করোনা আক্রান্তদের পাশে দাঁড়িয়েছেন রোনালদো, কদিন আগে এমন খবর বেশ চাওর হয়। বিভিন্ন খবরে বলা হয়, করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় রোনালদো তার পর্তুগালের দুটি বিলাসবহুল হোটেলকে হাসপাতালে রূপান্তর করছেন। যদিও পরে এই খবরের সত্যতা পাওয়া যায়নি। তবে রোনালদোর এবারের সাহায্যের বিষয়টি নিশ্চিত করেছে দুটি হাসপাতালের কর্তৃপক্ষই।

রোনালদো ও মেন্দেজের আর্থিক সহায়তার বিষয়ে সান্তামারিয়া হাসপাতালের সভাপতি দানিয়েলে ফেরো বলেছেন, ‘মেন্দেজ আমাদের সঙ্গে যোগাযোগ করে তার ও ক্রিস্টিয়ানোর ইচ্ছার ব্যাপারে আমাদের জানায়। আমাদের হাসপাতালে দুটি নতুন আইসিইউ তৈরির অর্থ জোগান দিচ্ছে তারা।’

এমন জরুরী অবস্থায় এগিয়ে আসায় রোনালদো ও মেন্দেজকে ধন্যবাদ জানিয়ে পোর্তোর সান আন্তোনিও হাসপাতালের প্রধান পাওলো বারবোসা বলেছেন, ‘এই অসাধারণ সাহায্য করার জন্য রোনালদো ও মেন্দেজকে ধন্যবাদ। দেশের যখন সাহায্য দরকার, ঠিক সেই সময়েই তারা সাহায্য করতে এগিয়ে এসেছে।’

স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই যাচ্ছে। দেশটিতে ৪০ হ্জাার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে প্রায় ৩ হাজার। পর্তুগালে করোনার প্রকোপ কিছুটা কম। ২৪ মার্চ পর্যন্ত পর্তুগালে ২ হাজার ৬০ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণ হারিয়েছে ২৩ জন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন