ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রী মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন

খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে সেতুমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্তি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদারনৈতিক ও মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

গতকাল সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক ব্রিফিংয়ে তিনি আরো বলেন, আমরা আশা করি বিএনপি করোনাভাইরাস মোকাবিলায় সর্বাত্মক সহযোগিতা করবে। পরিবারের আবেদনের ভিত্তিতেই খালেদা জিয়াকে মুক্তি দেয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, বেগম জিয়ার সাজা স্থগিতের উদ্যোগ নিয়ে প্রধানমন্ত্রী প্রজ্ঞা এবং অভিজ্ঞ ও দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়েছেন। তিনি উদারনৈতিক মানবিকতার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বলেন, বয়স ও অসুস্থতার বিষয়টি বিবেচনায় নিয়ে খালেদা জিয়ার সাজা স্থগিত করা হয়েছে। তার বয়স ও অসুস্থতা বিবেচনায় প্রধানমন্ত্রী ৪০১(১) ধারা অনুযায়ী ৬ মাসের জন্য সাজা স্থগিত করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে খালেদা জিয়ার পরিবার থেকে মুক্তির জন্য আবেদন করেছিল। আবেদনটিতে শামীম ইস্কান্দার, বোন সেলিমা ইসলাম, রফিকুল ইসলাম স্বাক্ষর করেছেন। মুক্তি আদালতের বিষয় হলেও আবেদনটি পরিবার থেকে করেছেন কয়েকদিন আগে। তার পরিবারের আবেদনের ভিত্তিতেই মুক্তি দেয়া হয়েছে।

তিনি বলেন, ফৌজদারি কার্যবিধির ধারা ৪০১ এর উপধারা-১ কোন ব্যক্তি কোন অপরাধের জন্য দন্ডিত হলে সরকার যেকোন সময় বিনা শর্তে বা দন্ডিত যা মেনে নেয় সেরূপ শর্তে যে দন্ডে সে দন্ডিত হয়েছে, সে দন্ডের কার্যকরিকরণ স্থগিত রাখতে বা সম্পূর্ণ দন্ড বা দন্ডের অংশবিশেষ মওকুফ করতে পারবে।

ওবায়দুল কাদের বলেন, আশা করি বিএনপি এ বিষয়টি ইতিবাচক দৃষ্টিকোন থেকে দেখে আমাদের সবার অভিন্ন শত্রু করোনা মোকাবিলায় সরকারের সর্বাত্মক ও সম্মিলিত উদ্যোগে সহযোগী হবে। আমরা আশা করি বৈশ্বিক ও দেশের ভয়াবহ এ সঙ্কটকালে সব নেতিবাচক রাজনীতি পরিহার করে মানুষকে বাঁচানোর অভিন্ন পথ বেছে নেবে বিএনপি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন