ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

বিনোদন প্রতিদিন

করোনা সচেতনতায় মীরের পরামর্শ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ১:২৬ পিএম

সারা বিশ্ব এখন করোনা ভাইরাসে বিপর্যস্ত। বহু দেশ বিপর্যস্ত এই ভাইরাসের কারণে। প্রতিদিনই মারা যাচ্ছে অসংখ্য মানুষ। এই পরিস্থিতিতে প্রায় সব তারকাই তাদের গৃহবন্দি জীবন কাটাচ্ছেন। শুধু তাই নয়, লকডাউনের এই সময়ে তাদের বাড়ির পরিচারিকারাও ছুটিতে। অগত্যা বাড়ির সব কাজ নিজেদেরই করতে হচ্ছে তারকাদেরও। একই পরিস্থিতি কলকাতার জনপ্রিয় অভিনেতা, সঞ্চালক তথা কৌতুকশিল্পী মীর-এর।

গৃহবন্দি এই পরিস্থিতিতে অনেকেই বাড়ি থেকে কাজ করছেন। জনপ্রিয় একটি রেডিও চ্যানেলের সঞ্চালক মীরকেও বাড়ি থেকে রেডিও শো করতে হয়েছে। এখানেই শেষ নয়। নিজের রেডিও শোয়ের শেষে বাড়ির কাজও নিজের হাতেই করতে হচ্ছে সঞ্চালক, অভিনেতা তথা কৌতুকশিল্পীকে।

নিজের ফেসবুকে সেই ভিডিও পোস্টও করেছেন মীর। তিনি বলেন, ''কোনওদিন ভাবিনি যে নিজের বাসন নিজে ধুতে হবে। তবে আজকে সেটা করতে হচ্ছে, কারণ এই পরিস্থিতিও আগে কখনও হয়নি। অনেকে আমায় প্রশ্ন করতেন আমি এত সকালে উঠে কী করি? আমি মজা করে বলতাম, আমি বাসন মাজার কাজ করি, তারপর রেডিও শো করতে যাই। কিন্তু আজকে সেটা সত্যিই করতে হচ্ছে। তবে এতে কোনও লজ্জা নেই। নিজের কাজ নিজে করার একটা আনন্দ রয়েছে। এই ভিডিওতে আপনাদের দেখানোর জন্য বাসন ধুচ্ছি তা নয়, আমার এমনিতেও এঁটো বাসন বেসিনে পড়ে থাকতে দেখলে ভালো লাগে না। তাই অনেক সময় ধুয়েও নি।''

মীর আরও বলেন, ''আপনারা দেখছেন বাসন মাজার সময় আমি কলটা বন্ধ রেখেছি, কারণ জলের অপচয় যাতে না হয়, সেটাও দেখা উচিত। আর যতটা প্রয়োজন ততটাই জল ব্যবহার করা উচিত।'' এভাবেই এই ভিডিওর মাধ্যমে নিজের কাজ নিজে করার বার্তা দেন মীর।

পাশাপাশি সমস্ত কাজের পরে বারবার নিজের হাত ধোয়ার পরামর্শ দেন অভিনেতা। পাশাপাশি কঠিন এই যুদ্ধে সকলকে লড়াই করার পরামর্শ দেন তিনি।

তবে অবশ্য শুধু মীর নন, বর্তমান এই পরিস্থিতিতে সামাজিক সুরক্ষার জন্যই অনেকেই নিজেদের বাড়ির পরিচারিকাদের ছুটি দিয়েছেন এবং নিজেরাই বাড়ির কাজ সামলাচ্ছেন। সেই সমস্ত ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতেও দেখা গিয়েছে অনেক তারকাকে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন