শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

সোনার সব দোকান বন্ধ ঘোষণা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৬:০২ পিএম

দেশের সব জুয়েলারির দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। বৃহস্পতিবার (২৬ মার্চ) এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি। এদিন গণমাধ্যমে পাঠানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে করোনা (কোভিড-১৯) ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসের মোকাবিলায় সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে প্রধানমন্ত্রী বুধবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে করোনা (কোভিড-১৯) সংক্রামণের ঝুঁকি এড়াতে নিরাপদে গৃহে অবস্থানের নির্দেশনা দিয়েছেন। এজন্য বাংলাদেশের সব জুয়েলারি ব্যবসায়ীকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দুঃখজনক হলেও সত্যি দুস্কৃতিকারী চক্র এ ধরনের পরিস্থিতির ফায়দা নিয়ে থাকে। জুয়েলারি একটি স্পর্শকাতর ও মূল্যবান ধাতু বিধায় এটা সাধারণত তাদের মূল টার্গেটে থাকে। এ সময় জুয়েলারি দোকানে চুরি/ডাকাতির ঘটনা সংঘটিত হওয়ার সম্ভাবনা খুব বেশি। তাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সংস্থাকে মানুষের জান-মালের নিরাপত্তা বিশেষ করে জুয়েলারি প্রতিষ্ঠানগুলোর প্রতি বিশেষ সতর্ক দৃষ্টি রাখার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন