শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

স্বাস্থ্য

আপনার প্রশ্ন

| প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৭ এএম

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ২২। আমার দেহে অনেক মেদ জমে গিয়েছে ও দেহ সৌষ্ঠব নষ্ট হয়ে যাচ্ছে। তলপেট কাঁধ ও হাতে অনেক চর্বি জমেছে। আমি দ্রুত এই অসহ্য বিড়ম্বনা হতে মুক্তি চাই।
ফারিহা কল্যাণপুর। ঢাকা
উত্তর : শরীরে হরমোনের তারতম্য হলেও এমনটা হতে পারে। তাই হরমোনের এনালাইসিস করতে হবে। এরপর রেডিও ফ্রিকোয়েন্সী ওয়েব্্স প্রবাহ করে দেহের মেদ কোন পার্শ্ব-ক্রিয়া ছাড়াই নির্মূল করা সম্ভব।
প্রশ্ন : আমি নব-বিবাহিত। বয়স ৩২। বাসর ঘরে সহবাসে আমি পূর্ণ সক্ষম ছিলাম। এভাবে প্রায় এক মাস অতিক্রান্ত হয়ে গেল। কিন্তু হঠাৎ করে সহবাসে আমার লিঙ্গের উত্থান হচ্ছে না। আমি দ্রæত এর সমাধান চাই।
রফিক- বারিধারা ঢাকা।
উত্তর : এটি অবশ্যই একটি অস্বাভাবিক ঘটনা। বর্তমানের আধুনিক চিকিৎসায় এর স্থায়ী সমাধান সম্ভব। তাই দেরী না করে একজন অভিজ্ঞ যৌন রোগ বিশেষজ্ঞের পরামর্শ নেবেন।
প্রশ্ন : আমি অবিবাহিত। বয়স ৩১। দিন দিন আমার মাথার চুল পড়ে যাচ্ছে। এতে মাথার কয়েকটি জায়গায় টাক পড়েছে। আমার প্রশ্ন মাথায় পুন: চুল গজানো কি সম্ভব?
- আজিজ। চাঁদপুর।
উত্তর : বর্তমানে বৈজ্ঞানিক পদ্ধতিতে টাক মাথায় চুল গজানো সম্ভব। এতে কোন পার্শ্বক্রিয়া নেই। তাই দেরী না করে একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

প্রশ্ন : আমি অবিবাহিতা। বয়স ১৯। এ বয়সেই আমার নখের সৌন্দর্য নষ্ট হয়ে যাচ্ছে। অর্থাৎ আমার হাতের নখগুলো বির্বণ রূপ ধারণ করেছে। আমার নখের সৌন্দর্য কি ফিরিয়ে আনা সম্ভব?
রূপসা। ইডেন কলেজ। ঢাকা।
উত্তর : হাত ও পায়ের নখ নারীদেহের সৌন্দর্যের প্রতীক। তাই আর দেরী নয়। একজন অভিজ্ঞ ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিন।

 

ডা: একেএম মাহমুদুল হক খায়ের
ত্বক, যৌন সেক্স ও এলার্জী বিশেষজ্ঞ এবং কসমেটিক সার্জন। সিনিয়র কনসালটেন্ট,
বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় ঢাকা।
ফোন ঃ ০১৬৮৮৮৪৯৪৬০।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃ রাছেল কাজি ৩ এপ্রিল, ২০২০, ১:০৬ এএম says : 0
আমার শরীলে ছোট ছোট টিমার মত আমি কি করবো ৫টা মত হাতে পেতে মানজা কাছে আমি কি করবো প্লিজ একটুকু বলেন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন