ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিপণন শুরু করেছে কেরু অ্যান্ড কোম্পানী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২০, ৯:৪১ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় চুয়াডাঙ্গার দর্শনায় রাষ্ট্রায়ত্ত চিনিকল কেরু অ্যান্ড কোম্পানী লিমিটেড হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন ও বিপণন শুরু করেছে।

প্রতিদিন ৫ হাজার লিটার পর্যন্ত হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন করা হচ্ছে এ প্রতিষ্ঠানে। হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনে কাজ করছে একদল দক্ষ কারিগর। প্রতিটি ১০০ এমএল বোতলের পাইকারী ও খুচরা মূল্য ৫০ টাকা রাখা হয়েছে। আর ১৮০ এমএল বোতলের পাইকারী ও খুচরা মূল্য ৯০ টাকা রাখা হয়েছে।

বাজারের অন্যান্য হ্যান্ড স্যানিটাইজারের তুলনায় অনেক উন্নত ও কার্যকর হওয়ায় কেরুর উৎপাদিত হ্যান্ড স্যানিটাইজার কিনতে ভীড় জমাচ্ছে সরকারি প্রতিষ্ঠানগুলো। প্রথম পর্যায়ে শুধু সরকারি দপ্তরগুলোতে এ হ্যান্ড স্যানিটাইজার পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন কেরুর ব্যবস্থাপনা পরিচালক জাহেদ আলী আনছারী।

তিনি জানিছেন, প্রথম দিন উৎপাদিত ৩ হাজার বোতল হ্যান্ড স্যানিটাইজার বিএসফআইসির মাধ্যমে বিপণন করার বিষয়ে উর্দ্ধতন কর্মকর্তারা সিদ্ধান্ত নেওয়ায় পুরোটাই ঢাকায় পাঠানো হয়। প্রথম পর্যায়ে বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি দপ্তরে এ হ্যান্ড স্যানিটাইজার পাঠানো হচ্ছে। পরবর্তীতে উৎপাদন বাড়িয়ে তা বাজারজাত করা হবে।

করোনাভাইরাস নিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে কেরু অ্যান্ড কোম্পানি হ্যান্ড স্যানিটাইজার উৎপাদনের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে জানান কেরুর ব্যবস্থাপনা।

সূত্র: বাসস

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন