শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের জানমালের নিরাপত্তা দেয়াই এখন প্রধান চাপ-ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : দেশের সার্বভৌমত্ব ক্ষুণœ হবে এমন কোনো সিদ্ধান্ত বর্তমান সরকার নেবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
গতকাল বুধবার দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকায় বিআরটিএ কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ মন্তব্য করেন তিনি।
মন্ত্রী এসময় আরো বলেন, দেশের সার্বভৌমত্ব ক্ষুণœ হবে আমরা এরকম কারও সাথে বন্ধুত্ব করতেও চাই না।
গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে এরই মধ্যে ‘এফবিআই’কে অন্তর্ভুক্ত করা হয়েছে বলে জানিয়ে মন্ত্রী বলেন, আমরা নিজেরাই নিজেদের সমস্যা সমাধান করতে পারব, এমনটি ভাবছি না। পরস্পরের সহযোগিতা এখন জরুরি হয়ে পড়েছে।
তবে গুলশান হামলায় সরকারের চাপ রয়েছে স্বীকার করে মন্ত্রী বলেন, এতগুলো লোকের প্রাণহানি জনগণের জানমালের নিরাপত্তা দেয়াই এখন প্রধান চাপ। এ ধরনের হামলা ভবিষতে যে আর হবে না এর কোনো নিশ্চয়তা নেই। তবে আইনশৃঙ্খলা বাহিনীকে সক্ষম করে তুলা হচ্ছে।
মন্ত্রী বলেন, যেসব বিষয়ে আমাদের অভিজ্ঞতা কম এবং টেকনিক্যাল সাপোর্টের অভাব রয়েছে, সেসব বিষয়ে শুধু যুক্তরাষ্ট্র নয়, উন্নত সব দেশ থেকেই সহায়তা নেয়া হবে। তবে ট্র্যাকিং ডিভাইস ব্যবহারে যুক্তরাষ্ট্র আমাদের চেয়ে অনেক উন্নত।
ওবায়দুল কাদের বলেন, জঙ্গিবাদ সমস্যা বাংলাদেশের একার সমস্যা নয় এটা আন্তর্জাতিক সমস্যা। এ সন্ত্রাসবাদ মোকাবিলায় আন্তর্জাতিকভাবে পারস্পরিক তথ্য, টেকনিক্যাল সহযোগিতা আদান-প্রদান হতেই পারে।
মন্ত্রী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দেশের সকলকে উগ্রবাদ ও জঙ্গি দমনে সহায়তার জন্য সামাজিক আন্দোলনে যোগ দেওয়ার আহ্বান জানান।
মহাসড়কের পাশে ময়লা-আর্বজনার স্তূপ দেখে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন। হাইওয়ের পাশে ময়লা আবর্জনা যারা ফেলবে, তাদের বাড়ির সামনে ময়লা রেখে আসার জন্যে সড়ক ও জনপথের কর্মকর্তা ও কর্মচারীদের বলেন মন্ত্রী।
পুলিশের উদ্দেশে তিনি বলেন, মহাসড়কে ইজিবাইক চলাচলে জিরো টলারেন্স। কোনোভাবেই এটি সড়কে চলতে দেয়া যাবে না। দেখামাত্র ব্যাটারি খুলে নেয়ারও নির্দেশ দেন তিনি। হোন্ডায় ৩ জন চলাচল যেকোনো মূল্যে বন্ধ করতে হবে। শিশুকে হোন্ডায় ওঠানো যাবে না এবং চালক ও আরোহীর হেলমেট অবশ্যই থাকতে হবে।
মন্ত্রীর সাথে এসময় আরো উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন