ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, ০৪ শাবান ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

লেবুর দামে রেকর্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাস রোধে লেবু কার্যকর ভূমিকা পালন করে এ খবরে বাজারে ভিড় না থাকলেও বেড়েছে লেবুর দাম। রাজধানীর বাজারগুলোতে আকার অনুযায়ী ৬০ থেকে ৮০ টাকা হালিতে বিক্রি হচ্ছে লেবু। আগে যে লেবু বিক্রি হতো ২০ টাকা হালি; সেই লেবু এখন ৫০ টাকা থেকে ৬০ টাকা। আর ৪০ টাকার লেবুর হালি এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এ যেন লেবুর রেকর্ড। তবে নিত্যপণ্যের দাম স্বাভাবিক রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ঘরে অবস্থান নিশ্চিত করতে এরই মধ্যে ঢাকায় চলাচলে নিয়ন্ত্রণ এনেছ আইনশৃঙ্খলা বাহিনী। একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না লোকজন। যার প্রভাব পড়েছে বাজারেও, একেবারেই ভিড় নেই সেখানে।
গতকাল বৃহস্পতিবার রাজধানী ঢাকার বেশ কয়েকটি বাজার ঘুরে এসব দৃশ্য দেখা যায়। লকডাউন ঘোষণার খবরে গত কয়েকদিন বাজারে ছিল উপপে পড়া ভিড়। সে তুলনায় গতকাল দেখা গেছে বাজার অনেকটাই ফাকা। নিত্যপণ্য, ওষুধের দোকান ছাড়া সব দোকান বন্ধ রয়েছে।

বাজারে শাক-সবজিসহ অন্যান্য জিনিস পত্রের দাম আগের মত থাকলেও বেড়েছে লেবুর দাম। করোনাভাইরাস প্রতিরোধে লেবু খাওয়ার পরামর্শ থাকায় চাপ পড়েছে লেবুর উপর। ব্যবসায়ীরা জানান, আগে যে লেবু বিক্রি হতো ২০ টাকা হালি সেই লেবু এখন ৬০ টাকা। আর ৪০ টাকার লেবুর হালি এখন ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

শনির আখড়া বাজারে দেখা যায় লেবুর হালি ৫০ টাকা থেকে ৬০ টাকা দরে বিক্রি হচ্ছে। রামপুরা বাজারের মুদি দোকানদার মো. নাজিম বলেন, বাজারে এখন ভিড় নেই। নিত্যপণ্যের দাম তেমন বাড়েনি, তবে লেবুর দাম বেড়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন