ঢাকা, বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬, ০৬ শাবান ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

সাজাপ্রাপ্ত আসামি ভারতে গ্রেফতার

সাতক্ষীরায় মসজিদে বোমা হামলা

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

সাতক্ষীরার একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় মোফাজ্জল হুসাইন (৪২) নামের এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে ভারতের মহারাষ্ট্র পুলিশ। তিনি সাতক্ষীরার কলারোয়ার ইলিশপুর গ্রামের বাসিন্দা। গতকাল মহারাষ্ট্রের নাভি মুম্বাই শহর থেকে তাকে গ্রেফতার করা হয়।

ভারতীয় সংবাদ মাধ্যম ইকোনমিক টাইমস এর সূত্র মতে, ২০০২ সালে বাংলাদেশে একটি মসজিদে তিনটি বোমা বিস্ফোরণের ঘটনায় তার যোগসূত্র রয়েছে। দেশটির এক সরকারি কর্মকর্তা বলেছেন, বৃহস্পতিবার মহারাষ্ট্রের আওরঙ্গবাদের সিডকো বাসস্টপ থেকে নাভি মুম্বাইয়ের তুরভে যাওয়ার পথে মোফাজ্জল হুসাইন ওরফে মোফা আলী গাজী ওরফে মফিজুলকে গ্রেফতার করা হয়। মুম্বাইয়ের থানে শহরের ক্রাইম শাখার পুলিশ পরিদর্শক নিতীন ঠাকড়ে সাংবাদিকদের জানান, ‘মোফাজ্জল বাংলাদেশের একটি মসজিদে বোমা বিস্ফোরণের ঘটনায় জড়িত। মসজিদটির ভেতরে একটি ও বাইরে দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়।‘সাতক্ষীরার কলারোয়া থানার আওতাধীন ইলিশপুরে এই বোমা বিস্ফোরণ ঘটানো হয়। বোমা বিস্ফোরণ ঘটাতে গিয়ে মোফাজ্জলের ডান হাত উড়ে যায়। এ ঘটনায় তাকে গ্রেফতার করা হয় এবং যাবজ্জীবন কারান্ড দেন আদালত। পরে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তাকে জামিন দেন আদালত এবং ২০১৪ সালে তিনি মুক্তি পান। এরপর থেকেই পলাতক ছিলেন মোফাজ্জল। এতদিন ভারতেই আত্মগোপনে ছিলেন বোমা হামলার এই আসামি।
ওই পুলিশ কর্মকর্তা সেখানকার সাংবাদিকদের আরো জানান, ভারতে নিজের নাম পাল্টে ফেলে হুসাইন নিজেকে মফিজুল নামে পরিচয় দিতেন। গোপন সংবাদ পেয়ে এতে তিনি ব্যর্থ হন। পরে এক পর্যায়ে স্বীকার করেন, তিনি অবৈধভাবে ভারতে এসেছেন এবং তার কাছে কোনো বৈধ কাগজপত্র নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন