ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ফুলপুরে মাস্ক সাবান ও লিফলেট বিতরণ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১২:০৬ এএম

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতায় ফুলপুর পৌর এলাকাসহ বিভিন্ন মসজিদে এ জনসাধারণকে বিনামূল্যে হাত ধোয়ার সাবান, মাক্স ও লিফলেট বিতরণ কর্মসূচিসহ নানামুখী পদক্ষেপ হাতে নিয়েছেন ময়মনসিংহ জেলা পরিষদ। ময়মনসিংহ জেলা পরিষদের পক্ষে ফুলপুরে এসব কার্যক্রম পরিচালনা করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও গ্রামাউসের নির্বাহী পরিচালক আব্দুল খালেক।

জেলা পরিষদের পক্ষে গত বুধবার বিকাল থেকে পৌর এলাকাসহ বিভিন্ন স্থানে ও মসজিদের ওযুখানায় হাত ধুয়ার জন্য সাবান এবং জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন। অসহায় ও দরিদ্র পরিবারের কাছে সাবান ও মাস্ক পৌছানোর ব্যবস্থা করেন। করোনাভাইরাস প্রতিরোধে জনগুরুত্বপূর্ণ স্থানে জীবানুনাশক স্প্রে করার জন্য ওপেন স্কাউট গ্রুপের সদস্যদের স্প্রে মেশিন দেন। এছাড়াও কিছু জায়গায় গ্লাবস বিতরণ করেন।
সেই সাথে করোনাভাইরাস প্রতিরোধে জনসাধারণকে সচেতনতায় লিফলেট বিতরণ করেন। এ সব লিফলেট জনসচেতনতায় ফুলপুরবাসীকে বিশেষ ভুমিকা পালন করবে। তাদের দেয়া লিফলেটে লিখা থাকতে দেখা যায়, হাত ধুয়ে রাখুন, জিবাণুমুক্ত থাকুন, না ধুয়ে চোখ, নাক, মুখ স্পর্শ করবেন না। আপনার কাশি বা হাঁচির সময় ব্যবহৃত টিস্যুগুলোকে ডাস্টবিনে ফেলার অভ্যাস করুন। এ সময় উপস্থিত ছিলেন, সাংবাদিক মো. খলিলুর রহমান, সাংবাদিক শাহ্ নাফিউল্লাহ সৈকত, ওপেন স্কাউট গ্রুপের সম্পাদক তাসফিক হক নাফিও।
ময়মনসিংহ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও গ্রামীণ মানবিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আব্দুল খালেক বলেন, পৌর এলাকাসহ বিভিন্ন মসজিদের ওযুখানায় মুসল্লিদের জন্য সাবান সরবরাহ করা হয়েছে। বেশকিছু রিকশাচালক, জনসাধারণকে দেয়া হয়েছে বিনা মূল্যে মাস্ক। তিনি আরও বলেন, করোনাভাইরাস থেকে মুক্তি পেতে জনসচেতনতা মুলক কাজ করতে হবে আমাদের নিজেদের দায়িত্বে। ফুলপুরবাসীর জন্য করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবেলা করতে নিরলসভাবে কাজ করবো ইনশাল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন