ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে বিপণিবিতানে থুতু নিক্ষেপ, শিরচ্ছেদও হতে পারে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ১:০২ পিএম

সউদী আরবে একটি বিপণিবিতানের ট্রলিতে থুতু ফেলায় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আটক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে শিরচ্ছেদ করা হতে পারে।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সৌদির উত্তর-পশ্চিমাঞ্চলীয় হাইলে শপিং ট্রলিতে অজ্ঞাত ওই ব্যক্তি থুতু ফেলেন। তিনি একসময় কাজটি করলেন, যখন প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সর্বাত্মক জোর চেষ্টা চালাচ্ছে সৌদি সরকার।

জানা গেছে, ওই ব্যক্তিকে আটকের পর নির্দিষ্ট দূরত্বে থেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু কী উদ্দেশ্যে তিনি এমনটি করেছেন, তা এখনও পরিষ্কারভাবে জানা যায়নি।

সউদী অনলাইন ওয়েবসাইট আজেলের খবরে বলা হয়েছে, বিপণিবিতানে থুতু ফেলা সৌদিতে বড় ধরনের অপরাধ। এ ধরনের কাজ ধর্মীয় ও আইনগতভাবে নিন্দনীয়।
তার এই আইন লঙ্ঘনকে সমাজে ইচ্ছাকৃতভাবে করোনাভাইরাস ছড়িয়ে দেয়া ও জনমনে আতঙ্ক ছড়িয়ে দেয়ার অপচেষ্টা হিসেবে বিবেচনা করা হচ্ছে। কাজেই এই অপরাধের সাজা হিসেবে ওই ব্যক্তির শিরশ্ছেদও করা হতে পারে।

চীন থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে বৃহস্পতিবার (২৬ মার্চ) পর্যন্ত সৌদিতে তিনজনের মৃত্যু হয়েছে। আর দেশটিতে এখন পর্যন্ত মোট এক হাজার ১২ জন এতে আক্রান্ত হয়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাস বর্তমানে বিশ্বের ১৯০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত বিশ্বের ৫ লাখ ৩২ হাজার ২৬৩ জন মানুুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ২৪ হাজার। আর এ ভাইরাসে বিশ্বব্যাপী ২৪ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Samim Samim ২৭ মার্চ, ২০২০, ৩:৩২ পিএম says : 0
এটা করা ঠিক হবে না।
Total Reply(0)
Samim Samim ২৭ মার্চ, ২০২০, ৩:৩২ পিএম says : 0
এটা করা ঠিক হবে না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন