শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাধারণ মানুষকে অকারণে হয়রানি না করার আহ্বান তথ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ২:৩০ পিএম

তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাধারণ মানুষ ব্যাপক সাড়া দিয়েছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, সাধারণ মানুষ বাইরে বেরোচ্ছে না।

আজ শুক্রবার দুপুরে তার সরকারি বাসভবন থেকে ফেসবুক লাইভ ও বিটিভির মাধ্যমে সাংবাদিকদের প্রশ্নের জবাবদানকালে তথ্যমন্ত্রী এ আহ্বান জানান।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে রাস্তাঘাটে সাধারণ মানুষ অকারণে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কিছু সদস্যের হেনস্তার শিকার হচ্ছেন বলে তথ্যমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করেন সাংবাদিকরা। এর পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতি সাধারণ মানুষকে অকারণে হয়রানি না করার আহ্বান জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিতে বিএসএমএমইউ, গুলশান এবং যাত্রাপথে মানুষের জমায়েত করে করোনা প্রতিরোধের এ সময় ওই দলের নেতাকর্মীরা চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলার এ সময়ে নিম্নবিত্তের মানুষের জন্য কেজিপ্রতি ১০ টাকা হারে চাল বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

হাছান মাহমুদ বলেন, বিশ্ব স্বাস্থ্যখাতের গবেষণায় সরকারি পর্যায়ে মোট বাৎসরিক ব্যয় ২ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার, যা কয়েকটি যুদ্ধবিমানের মূল্যের সমান মাত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন