ঢাকা, শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭, ১৯ যিলক্বদ ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

নিম্ন আয়ের ১ কোটি মানুষকে ১২ হাজার টাকা করে দেবে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২০, ৬:২৪ পিএম

করোনাভাইরাসের কারণে সঙ্কটে থাকা নিম্ন আয়ের ১ কোটি মানুষকে চার মাসের সহায়তা হিসেবে এককালীন ১২ হাজার টাকা করে দেবে পাকিস্তান সরকার। প্রধানমন্ত্রী ইমরান খানের ত্রাণ প্যাকেজের আওতায় এই টাকা দেয়া হবে। মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এই প্যাকেজের ঘোষণা দেয়া হয়।

পাকিস্তানের অর্থ বিভাগ সূত্রে জানা গেছে, সরকার প্যাকেজের আওতায় ১৪৪ বিলিয়ন রুপি সরবরাহ করবে এবং এ অর্থ ইতিমধ্যে দরিদ্রদের জন্য সরকারের কর্মসূচির জন্য বরাদ্দকৃত অর্থের সাথে যুক্ত কর্ হবে। এই কর্মসূচির নাম দেয়া হয়েছে ‘এহসাস’।

প্রধানমন্ত্রী দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করা শ্রমিকদের জন্যও ২০০ বিলিয়ন রুপি বরাদ্দের ঘোষণা করেছেন এবং আশা করা হচ্ছে যে এই অর্থও প্রদেশগুলোর মাধ্যমে বিতরণ করা হতে পারে। তবে এসব অর্থ কিভাবে বিতরণ করা হবে সেই রুপরেখা এখনও চূড়ান্ত হয়নি।

‘এহসাস’ প্রোগ্রামের সাথে জড়িত সরকারের শীর্ষ কর্মকর্তারা মারাত্মক করোনাভাইরাসে আক্রান্ত দরিদ্র জনগণের জন্য প্রতি মাসে ৪ হাজার রুপি দেয়ার প্রস্তাব দিয়েছিলেন, কিন্তু অর্থ মন্ত্রণালয় তাতে দ্বিমত প্রকাশ করেছে এবং দরিদ্রদের মাসে ৩ হাজার টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এহসাসের কর্মকর্তারা উপযুক্ত ব্যক্তিদের মধ্যে এককালীন হিসেবে মাথা পিছু ১২ হাজার রুপি করে বিতড়ণ করবেন। সূত্র: ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Md Abdulla Siddiki ২৮ মার্চ, ২০২০, ৯:০২ এএম says : 0
ধন্যবাদ আপনাদের সাথে শেয়ার করলাম আমার পছন্দের খবর
Total Reply(0)
সাইফুল ইসলাম ২৯ মার্চ, ২০২০, ৪:১৩ এএম says : 0
টিক আছে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন