শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নিকলীর হাট-বাজার বন্ধ

নিকলী (কিশোরগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

কিশোরগঞ্জের প্রত্যন্ত হাওর অঞ্চল নিকলী উপজেলা প্রশাসন করোনা প্রতিরোধে এলাকার জনসাধারণের মধ্যে সচেতনমূলক নানামুখী কার্যক্রম পরিচালনা করছে। গত বৃহস্পতিবার উপজেলার রোদার পোড্ডা গ্রামে সাপ্তাহিক হাট বসে। এ খবর পেয়ে উপজেলা প্রশাসন তাৎক্ষণিক বাজারে ছুটে যায় এবং মাইকিং করে বাজারটি সাময়িক বন্ধ ঘোষণা করে।
জানা যায়, নিকলী উপজেলায় বিভিন্ন দেশ হতে ফেরত আসা এ পর্যন্ত ৮ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের মধ্যে ৩ জনের কোয়ারেন্টাইন শেষ হয়েছে। তারা প্রত্যেকেই সুস্থ আছে। উপজেলা প্রশাসন করোনা প্রতিরোধে এলাকার জনসাধারণের মধ্যে সচেতনমূলক নানামুখী কার্যক্রম পরিচালনা করছে। গত বৃহস্পতিবার উপজেলার রোদার পোড্ডা গ্রামে সাপ্তাহিক হাট বসে, এ খবর পেয়ে উপজেলা প্রশাসন তাৎক্ষণিক সেখানে ছুটে যায় এবং মাইকিং করে বাজারটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে। এতে গ্রামের ক্রেতা বিক্রেতারা তাদের মালামাল নিয়ে নিজ নিজ বাড়ি ফিরে যায়।
নিকলীতে হাটবাজারে ওষুধ, কাঁচামালের দোকান ব্যাতীত সকল দোকান পাঠ বন্ধ রয়েছে। উপজেলার সাতটি ইউনিয়ন জারুইতলা, ছাতিরচর, গুরুই, নিকলী সদর, দামপাড়া, সিংপুর ও কারপাশায় করোনা প্রতিরোধে সচেতনামূলক প্রচারপ্রত্র লিফলেট হ্যান্ড গ্ল্যাবস, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণের করা হয়েছে। রাস্তার মোড়ে মোড়ে মসজিদ, ব্যাংক, হাসপাতাল ও থানা ভবনের সামনে হাত ধোয়ার ভেসিন স্থাপন করা হয়েছে।
বাজার বন্ধের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ এম রুহুল কদ্দুস ভূঞা জনি, উপজেলা নির্বাহী কর্মকর্তা সামছুদ্দিন মুন্না, নিকলী থানার অফিসার ইনচার্জ শামছুল আলম সিদ্দিকী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন