শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তওবাতেই করোনাভাইরাস থেকে মুক্তি সম্ভব

মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, বিভিন্ন সময় মানুষের নাফরমানির কারণে আল্লাহ তাআলার পক্ষ থেকে আজাব ও গজব এসেছে। এসব গজবে কেউ ধ্বংস হয়েছে আবার কেউ তওবা করায় মুক্তি পেয়েছে। বর্তমানে জিনা ব্যভিচার, অশ্লীলতা বেহায়াপনা, জুলুম নির্যাতন, সুদ ঘুষ, দুর্নীতিসহ পাপাচার বৃদ্ধির কারণে করোনাভাইরাস মহামারী আকারে বিশ্বে ছড়িয়ে পড়েছে। খালেসভাবে তাওবা ইস্তিগফার ও দোয়ার মাধ্যমেই এ ভায়াবহ বিপদ থেকে মুক্তি পাওয়া সম্ভব। 

প্রত্যেকেই আল্লাহর কাছে খালেস দিলে তাওবা ইস্তিগফার, দোয়ায়ে ইউনুস, নামাজ রোজা ও দোয়া অব্যাহত রাখুন। তিনি এ গজব থেকে মুক্তির জন্য জাতীয়ভাবে সকলের প্রতি তওবা করার আহবান জানান।
গতকাল শুক্রবার জুমার বয়ানে কামরাঙ্গীরচরে হাফেজ্জী হুজুর মসজিদে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আল্লাহর গজবের মোকাবেলা বা যুদ্ধ করে প্রতিহত করার শক্তি কোন বান্দার নেই। বরং আল্লাহর গজবের ক্ষেত্রে এ ধরনের শব্দ প্রয়োগ আল্লাহর সাথে বেয়াদবি ও চরম ধৃর্ষ্টতার শামিল। এ করোনা মহামারী থেকে উত্তরণে বিশ্ববাসিকে স্বীয় গুনাহের কাজ থেকে বিরত থেকে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে। তিনি সকল মুসলমানদেরকে আগামী সোমবার ও বৃহস্পতিবার রোজা রাখার আহবান জানান।
নামাজ শেষে চলমান বিশ্বময় করোনাভাইরাসের বিপদ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর দরবারে বিশেষ ভাবে দোয় করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন