শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়তে বলেছে হাইকমিশন

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ ছাড়তে বলেছে ঢাকাস্থ যুক্তরাজ্যের হাই কমিশন। গতকাল শুক্রবার দুপুরে হাই কমিশনের ফেসবুক পাতায় এক বিবৃতিতে তাদের দেশ ছাড়তে বলা হয়।
বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে বলছি : ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টারের বিমান ফ্লাইট এখনো সচল আছে। আমরা আপনাকে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দিচ্ছি।’
করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্য ও চীন ছাড়া সব দেশ থেকেই বাংলাদেশে ফ্লাইট আসা বন্ধ হয়ে গেছে। করোনাভাইরাসের বিস্তাররোধে বেশিরভাগ দেশ থেকে ফ্লাইট আসা বন্ধ করে দেয় বাংলাদেশ।

এদিকে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে এর পরীক্ষা ও চিকিৎসা নিয়ে উদ্বেগ বেড়েছে বিদেশি নাগরিক ও ক‚টনীতিকদের। এমন পরিস্থিতিতে বাংলাদেশ ছাড়তে শুরু করেছেন তারা।
জানা গেছে, বাংলাদেশে থাকা নাগরিকদের বিশেষ ফ্লাইটে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে ঢাকার মার্কিন দূতাবাস। দেশে ফিরতে ইচ্ছুক আমেরিকানদের তথ্য চেয়ে গত বৃহস্পতিবার দূতাবাসের ওয়েবসাইটে এক বার্তায় বলা হয়, ‘আগামী কয়েকদিনের মধ্যে ফিরতে ইচ্ছুক মার্কিন নাগরিক ও পরিবারের সদস্যদের জন্য একটি ফ্লাইটের ব্যবস্থা করতে কাজ করছে দূতাবাস।’ তবে এখন পর্যন্ত সেই ফ্লাইটের দিনক্ষণ ঠিক হয়নি বলে ওই বার্তায় জানানো হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন