বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ঘরে বসে চিকিৎসা পরামর্শ ইউনাইটেড হসপিটালের টেলি-মেডিসিন সেবা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মার্চ, ২০২০, ৫:৪৩ পিএম

করোনাভাইরাস এর কারণে বর্তমান অনিয়শ্চয়তায় হাসপাতালে এসে চিকিৎসা সেবা নেওয়া কষ্টকর হয়ে পড়েছে। এমতাবস্থায় জরুরী কোন কারণে বা দীর্ঘমেয়াদী রোগের ধারাবাহিক চিকিৎসা পরামর্শ দেওয়ার জন্য ইউনাইটেড হসপিটাল টেলি-মেডিসিন সেবার মাধ্যমে ঘরে বসেই রোগ চিকিৎসা সহায়তা পাওয়া যাবে। স্কাইপের মাধ্যমে কম্পিউটার বা মোবাইল ফোনে ইউনাইটেড হসপিটালের টেলি-মেডিসিন সেবায় অভিজ্ঞ বিশেষজ্ঞদের চিকিৎসা পরামর্শ নিতে ১০৬৬৬ অথবা ০২-৯৮৫২৪৬৬ নম্বরে ফোন করে এপয়নমেন্ট নিয়ে, নির্ধারিত সময়ে স্কাইপের সাহায্যে সরাসরি চিকিৎসকের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে পারমর্শ নেওয়া যাবে। টেলি-মেডিসিন সেবার আগেই রোগীর পূর্ববর্তী চিকিৎসাপত্র ও রির্পোট ই-মেইল বা ছবি তুলে স্কাইপের মাধ্যমে পাঠিয়ে দেওয়া যাবে। শনিবার (২৮ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইউনাইটেড হসপিটালের ইন্ট্রার্নাল মেডিসিন, কার্ডিওলজী, নেফ্রোলজী, জেনারেল এন্ড ল্যাপারোস্কপিক সার্জারী, নিওনেটোলজী ও পেডিয়াট্রিক্স, অবস্ এন্ড গাইনী, ডায়াবেটিস ও এন্ডোক্রাইনোলজি, ইএনটি, রেসপিরেটরী মেডিসিন, অর্থোপেডিক্স, নিউরোলজী, নিউরোসার্জারী, গ্যাস্ট্রোএন্ট্রালজী, ক্যান্সার এবং অপথ্যামোলজী (চক্ষু) রোগের অভিজ্ঞ কন্সালট্যান্ট রোগীদের টেলি-মেডিসিন সহায়তা দেবেন। এসব রোগীদের চিকিৎসা ধারাবাহিকতা পরবর্তী টেলি-মেডিসিন সেবা বা পরবর্তীতে রোগীর সাক্ষাৎ হাসপাতাল ভিজিটের সময় নিশ্চিত করা হবে।

প্রসঙ্গত, ইউনাইটেড হসপিটালের চট্টগ্রাম ও সিলেটের ইনফরমেশন সেন্টার থেকে এলাকার রোগীদের টেলি- মেডিসিনের মাধ্যমে ঢাকার হসপিটালের বিশেষজ্ঞদের মাধ্যমে বরাবরই চিকিৎসা পরামর্শ দিয়ে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন