ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

অভ্যন্তরীণ

চলছে জনসচেতনতা কার্যক্রম

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০৪ এএম

বিশ্বব্যাপী আতঙ্কের নাম করোনাভাইরাস। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে প্রায় ২৮ হাজার মানুষ মারা গেছে। এই মৃত্যু মিছিলে যুক্ত হয়েছেন বাংলাদেশের ৫ জন। প্রতিদিনই নতুন নতুন আক্রান্তের খবর শোনা যাচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে বেসরকারি সংস্থা ব্র্যাকের উদ্যোগে জেলায় পরিচ্ছন্ন উপকরণ বিতরণ ও সচেতনতায় লিফলেট, পোস্টারিং এবং মাইকিং করা হয়েছে।
জয়পুরহাট জেলায় হতদরিদ্র জনসাধারণদের জন্য ব্র্যাক হাত পরিস্কার সামগ্রী, হ্যান্ডওয়াস, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন। এছাড়া জেলায় লিফলেট বিতরণ, পোস্টারিং এবং অটোভ্যান যোগে মাইকিং করা হয়। গতকাল এ কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন, ব্র্যাকের দাবি কর্মসূচির আঞ্চলিক ব্যাবস্থাপক ইমরুল চৌধুরী, প্রগতি কর্মসূচির আঞ্চলিক ব্যাবস্থাপক ফারুক আহম্মেদ, দাবির এলাকা ব্যাবস্থাপক রফিকুল ইসলাম, বিসিডিবির শাখা ব্যাবস্থাপক শাহিনুর ইসলাম শাহিন, দাবির শাখা ব্যাবস্থাপক বেলাল হোসেন প্রমুখ।
টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় করোনা প্রতিরোধে নিরলসভাবে কাজ করছে উপজেলা প্রসাশন ও থানা পুলিশ।
উপজেলার বিভিন্নস্থান ও হাট বাজারগুলোতে অভিযান চালিয়েছে উপজেলা প্রসাশন। গত শুক্রবার বিকাল থেকে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মানুষকে ঘরে ফেরার আহবান জানান উপজেলা প্রসাশন ও টঙ্গীবাড়ী থানা পুলিশ সদস্যরা।
সড়কে জনসাধারণের চলাচল বন্ধে নজরদারি করছেন তারা। অপ্রয়োজনীয় কোনো দোকানপাট খোলা রাখলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দিয়েছেন তারা।
দেখা গেছে, টঙ্গীবাড়ী থানা পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে টহল দিয়ে মাইকিং করে মানুষকে ঘরে ফিরানোর সুপরামর্শ দিচ্ছেন এবং টঙ্গীবাড়ী থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন এক ভিডিও বার্তার মাধ্যমে করোনাভাইরাস থেকে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাম্মৎ হাসিনা আক্তার বলেন, উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হচ্ছে। উপজেলার বিভিন্ন বাজার ও অলিগলির দোকানপাটে অভিযান চলবে বলেও জানান তিনি।
এ সময় প্রয়োজনীয় কাজ ছাড়া বাড়ির বাইরে যেতে নিষেধ ও জরুরি কাজে বের হলেও অবশ্যই মুখে মাস্ক পড়ার অনুরোধ জানানো হয়। মাইকিং এর মাধ্যমে সবাইকে ঘরে ফেরার জন্য অনুরোধ জানানো হচ্ছে।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে গতকাল শনিবার বগুড়ার গাবতলী দূর্গাহাটা গড়েরবাড়ী ভান্ডারা চারমাথাস্ট্যান্ডে সকাল-সন্ধ্যা কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে ৫ শতাধিক মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন সমিতির নির্বাহী পরিচালক আবু বক্কর সিদ্দিক শাহীন।
এ সময় উপস্থিত ছিলেন, সমিতির সদস্য আনোয়ার হোসেন পিস্তুল, রাজু আহম্মেদ, উজ্জল হোসেন, তারাজুল ইসলাম, হাফিজার রহমান, আব্দুর রশিদ, ডা. টুকু ও সেলিনা আক্তার প্রমুখ। এছাড়াও সমিতির উদ্যোগে বাজার চত্তরে সাবান দিয়ে হাত ধোয়ার জন্য বেসিন এর সুব্যবস্থা করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন