বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

২০ হাজার পরিবার পাবে চাল-ডাল

রাজশাহী সিটি কর্পোরেশন

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের কারণে আর্থিক সংকটে থাকা ২০ হাজার পরিবারকে চাল-ডাল দেবেন রাজশাহী সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। প্রতি পরিবারকে ১০ কেজি চাল ও ৫০০ গ্রাম ডাল দেয়া হবে। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে এসব চাল-ডাল বিতরণ হবে।

মেয়র বলেন, রাজশাহীবাসীকে নিরাপদ রাখতে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এ সংকটময় পরিস্থিতিতে নগরবাসীর পাশে আমরা সব সময় আছি। আর্থিক সংকটে অসহায় নিম্ন আয়ের মানুষের মাঝে গতকাল শনিবার থেকে চাল-ডাল বিতরণ করা হচ্ছে।

তিনি বলেন, করোনাভাইরাস বিস্তাররোধে রাজশাহী সিটি কর্পোরেশন বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বা করণীয় বিষয়ে সভা, ৩০টি ওয়ার্ডে বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গের সমন্বয়ে কমিটি গঠন, আপদকালিন খাদ্য সরবরাহ, ২০ হাজার মাস্ক তৈরি এবং অতিসত্ত¡র বিতরণ, নগরীর ২৭ পয়েন্টে সেনিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা, ৩০০ স্বাস্থ্যকর্মীকে প্রশিক্ষণ , সচেতনতা লিফলেট বিতরণ, মাইকিং, কেবল নেটওয়ার্কে এবং ডিজিটাল ডিসপ্লে বোর্ডে প্রচার, মহানগরীর রাস্তা জীবাণুমুক্তকরণের কাজ চলমান, চিকিৎসকদের সুরক্ষায় চীন থেকে ৩০০ পিপিই ক্রয়, পরিচ্ছন্ন কর্মীদের জন্য নিরাপদ পোশাক, মাস্ক, হ্যান্ড গ্লাভস্ সরবরাহ ও স্প্রে মেশিন ক্রয় এবং ওয়ার্ড পর্যায়ে স্প্রে করা হচ্ছে। এসব কার্যক্রম অব্যাহত থাকবে।

জেলা প্রশাসন ৯ উপজেলায় ৪০ হাজার পরিবারকে সহায়তা দিবে
করোনাভাইরাসের জন্য কর্মহীন রাজশাহীর ৪০ হাজার পরিবারকে সহযোগিতা করবে জেলা প্রশাসন। পরিবারগুলোকে চাল ও নগদ অর্থ দিয়ে সহায়তা করা হবে। রাজশাহী মহানগরীসহ ৯ উপজেলার ৪০ হাজার ৪’শ পরিবারকে ৪০৪ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা সহায়তা দেয়া হবে। রাজশাহী নগরী ও প্রতি উপজেলার জন্য বরাদ্দ আছে ৫০ হাজার করে টাকা।
শনিবার জেলা প্রশাসক হামিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, রাজশাহী মহানগরীর ৬ হাজার পরিবারের মধ্যে ৬০ মেট্রিক টন চাল দেয়া হবে। এ ছাড়াও গোদাগাড়ী উপজেলায় ৪ হাজার ৪’শ পরিবার পাবে ৪৪ মেট্রিক টন চাল। তানোর উপজেলায় ৩ হাজার ৬’শ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। পবা উপজেলার ৪ হাজার পরিবার পাবে ৪০ মেট্রিক টন চাল।

অন্যদিকে মোহনপুর উপজেলার ২ হাজার ৮’শ পরিবারের জন্য বরাদ্দ আছে ২৮ মেট্রিক টন চাল। বাগমারা উপজেলার ৭ হাজার ২’শ পরিবার পাবে ৭২ মেট্রিক টন চাল। দুর্গাপুর উপজেলার ৩ হাজার ২’শ পরিবারের মাঝে ৩২ মেট্রক টন চাল বিতরণ করা হবে। বাঘায় ৩ হাজার ৬’শ পরিবার পাবে ৩৬ মেট্রিক টন চাল। এ ছাড়াও পুঠিয়া এবং চারঘাট উপজেলার ২ হাজার ৮’শ করে পরিবার পাবে মোট ৫৬ মেট্রিক টন চাল। জেলা প্রশাসক হামিদুল হক বলেন, করোনার জন্য আপাতত এসব সহায়তা সরকারের তরফ থেকে পাওয়া গেছে। প্রতিটি উপজেলা প্রশাসনের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে। আরও সহায়তা পাওয়া গেলে তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন