ঢাকা, সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ০১ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ব্রিটেনের রানীকেও ছাড়েনি করোনা!

প্রধানমন্ত্রী বরিস জনসনের মাধ্যমে আক্রান্ত হয়েছেন বলে জোর জল্পনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম | আপডেট : ২:৪৬ এএম, ২৯ মার্চ, ২০২০

ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন! বাকিংহাম প্যালেসের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়নি আবার করোনা (পজেটিভ) টেস্টের ব্যাপারে নিশ্চিত করা হয়নি। ব্রিটেনের রাজপরিবার এমনকি পুরো দেশের জন্যই এটা খুব আতঙ্কের খবর। ইউসিআর ওয়ার্ল্ড নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, রানির শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে, তবে রয়েল প্যালেস তা বলেনি। 

এর আগে গত ২৪ মার্চ ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লসও করোনায় আক্রান্ত হয়েছেন বলে রাজপরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিল। গত কয়েক সপ্তাহ ধরেই বেশ কিছু রাজকীয় অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রিন্স অব ওয়েলস। এসব অনুষ্ঠান থেকে কোনভাবে তার শরীরে করোনার সংক্রমণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে। রাজকীয় দায়িত্বের অংশ হিসেবেই বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে হয় প্রিন্স চার্লসকে। রাজপরিবার এক বিবৃতিতে জানিয়েছে যে, প্রিন্স চার্লস স্ত্রী ডাচেস অব কর্নওয়ালকে নিয়ে স্কটল্যান্ডে আইসোলেশনে আছেন। সেখানে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানানো হয়েছে।

অপরদিকে, দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন এবং স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া যুক্তরাজ্যের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ক্রিস হুইটির শরীরেও করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ দেখা দিয়েছে। তার করোনায় আক্রান্তের বিষয়টি এখনও নিশ্চিত না হলেও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তিনি নিজেই সাতদিনের সেলফ আইসোলেশনে রয়েছেন।

দেশটির গুরুত্বপূর্ণ ব্যক্তিদের করোনাভাইরাসে আক্রান্তের ঘটনা সাধারণ মানুষের মধ্যে আরও বেশি উদ্বেগ আর উৎকণ্ঠার জন্ম দিয়েছে। এদিকে, প্রধানমন্ত্রী বরিস জনসনের করোনায় আক্রান্তের খবর প্রকাশের পর থেকেই রানি দ্বিতীয় এলিজাবেথের করোনায় আক্রান্তের সম্ভাবনা নিয়ে আগেই গুঞ্জন উঠেছিল। কারণ প্রতি সপ্তাহেই রানির সঙ্গে সাপ্তাহিক বৈঠক করেন প্রধানমন্ত্রী জনসন। ব্রিটেনের ৯৩ বছর বয়সী রানী প্রধানমন্ত্রী বরিস জনসনের মাধ্যমে আক্রান্ত হয়েছেন বলে জোর জল্পনা চলছে।
বাকিংহাম প্যালেস এক বিবৃতিতে জানিয়েছে যে, গত ১১ মার্চ প্রধানমন্ত্রী জনসনের সঙ্গে মুখোমুখি বৈঠক করেছিলেন রানি। ওই বিবৃতিতে আরও জানানো হয়েছে যে, রানির স্বাস্থ্য ভালো ও স্থিতিশীল রয়েছে। তার শরীরে করোনার লক্ষণ তেমন গুরুতর নয়। সূত্র : রয়টার্স।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
কে. এম. ইমরান হোসেন ২৯ মার্চ, ২০২০, ১:৩৮ এএম says : 0
That is not to be said for sure. No such news has been published on the British major news agency BBC.
Total Reply(0)
Abdullah Nayim ২৯ মার্চ, ২০২০, ১:৩৮ এএম says : 0
করোনায় আক্রান্ত হয়েছেন ব্রিটেনের রানী দ্বিতীয় এলিজাবেথ, ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস এবং প্রধানমন্ত্রী বরিস জনসন! .......................... ................(বাকিংহাম প্যালেস) স্রষ্টার ক্ষমতার কাছে মানুষ কিছুই না, কিচ্ছু না
Total Reply(0)
Sohag Sikdar ২৯ মার্চ, ২০২০, ১:৪০ এএম says : 0
প্রত্যেককে মৃত্যুর স্বাদ আস্বাদন করতে হবে। আমি তোমাদেরকে মন্দ ও ভাল দ্বারা পরীক্ষা করে থাকি এবং আমারই কাছে তোমরা প্রত্যাবর্তিত হবে। সুরা আম্বিয়া :৩৫
Total Reply(0)
Md Shahid ২৯ মার্চ, ২০২০, ১:৪০ এএম says : 0
আমি ব্রিটেনের কোনো পত্রিকায় তো এই খবর পেলাম না! আরো বুঝেশুনে খবর দেয়া উচিত। করোনার খবরের এত আকাল পড়ে নাই যে যা পাবেন বাছবিচার না করে ছাপিয়ে দেবেন।
Total Reply(0)
Shaheen S. U. ২৯ মার্চ, ২০২০, ১:৪০ এএম says : 0
এরা ডাকাতের গুষ্টি ডাকাত। সে মাথায় যে মুকুটটি পরে রয়েছে তার অলংকার গুলোও সারা বিশ্ব থেকে ডাকাতি করে আনা।
Total Reply(0)
MD Murad ২৯ মার্চ, ২০২০, ১:৪০ এএম says : 0
এসেছে আল্লাহর হুকুমে চিনবেন না ধোনি গরীব
Total Reply(0)
Shafey Shofikul ২৯ মার্চ, ২০২০, ১:৪১ এএম says : 0
সেতো কদিন আগে থেকেই মানুষের আড়ালে চলে গেলো । তাকে পেলো কিভাবে ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন