ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সউদীতে ক্ষেপণাস্ত্র হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২০, ১১:০৫ এএম

সউদীতে তিন দফা ক্ষেপণাস্ত্র হামলার ঘটনা ঘটেছে। এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী এসব হামলার দায় স্বীকার করেনি। তবে ইয়েমেনের ইরানপন্থি হুতি বিদ্রোহীরা এর আগেও রাজধানী রিয়াদসহ বিভিন্ন শহরে কয়েক দফা ক্ষেপণাস্ত্র ও রকেট হামলা চালিয়েছে।

সউদীর রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শনিবার রাতে রাজধানী রিয়াদে একটি ক্ষেপণাস্ত্র প্রতিহত করেছে সউদী নেতৃত্বাধীন জোট। অপরদিকে, এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে, রাজধানী রিয়াদে তিন দফা বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

রাষ্ট্রীয় টেলিভিশন আল এখবারিয়ার খবরে বলা হয়েছে, রিয়াদে একটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র প্রতিহত করা হয়েছে এবং ধ্বংস করে দেওয়া হয়েছে। তবে কারা ওই হামলা চালিয়েছে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

এর আগেও রাজধানী রিয়াদসহ সউদীর বিভিন্ন স্থানে এমন হামলা চালানো হয়েছে। এর মধ্যে অধিকাংশই প্রতিহত করতে সক্ষম হয়েছে সউদী।

দু'টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে রিয়াদে হামলা চালানো হয়েছে। লক্ষ্যে আঘাত হানার আগেই তা প্রতিহত করেছে সউদী নেতৃত্ত্বাধীন জোট। অপরদিকে, জিজান শহরে আরও একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হলে তা ভূপাতিত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Sabbir ahmed ২৯ মার্চ, ২০২০, ১২:৩৬ পিএম says : 0
এসময় সবাই আমলে থেকে আল্লাহর কাছে নিরাপত্তার দুআ করা।
Total Reply(0)
Rajib ahmed ২৯ মার্চ, ২০২০, ৯:৪৫ পিএম says : 0
সউদিদের জানা প্রয়োজন ইটটি মারলে পাটকেলটি খেতে হয়।
Total Reply(0)
শাম ৩০ মার্চ, ২০২০, ১০:৪১ পিএম says : 0
সৌদীর অপদার্থ নেতা সালমানের বাবা ইসরাইলিরা মারছে। আর যদি ইয়েমেনিরা মেরে থাকে তাহলে ভালই করছে,কারন বর্তমানে সৌদীর মসনদে এক দাজ্জালের আভির্বাব হয়েছে, তার নাম হলো সালমান।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন