ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

স্বেচ্ছাসেবী হিদার নাইট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ক্রীড়াঙ্গনের অনেকেই অনেকভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সেই কাতারে এবার যোগ দিলেন ইংল্যান্ড নারী ক্রিকেট দলের অধিনায়ক হিদার নাইট। দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থার (এনএইচএস) স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করবেন তিনি।

অস্ট্রেলিয়ায় মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে নাইট দেশে ফিরেছেন দুই সপ্তাহও হয়নি। করোনাভাইরাসের মহামারীর বিস্তার ঠেকানোর চেষ্টায় তিন সপ্তাহের লকডাউনে রয়েছে যুক্তরাজ্য। নাইট তার প্রেমিকের সঙ্গে থাকছেন ব্রিস্টলে।

বিবিসিতে লেখা কলামে এনএইচএস-এর স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করার কথা নিশ্চিত করেছেন মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম ক্রিকেটার হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরির কীর্তি গড়া নাইট, ‘আমি এনএইচএস স্কিমে যোগ দিয়েছি। আমার হাতে এখন অনেক ফাঁকা সময় রয়েছে। সেই সময় যতটা পারি আমি কাজে লাগাতে চাই। আমার ভাই ও তার সঙ্গী ডাক্তার। আমার কিছু বন্ধু ইতোমধ্যেই কাজ করছে এনএইচএসে। তাই আমি জানি ওরা কত কঠোর পরিশ্রম করছে এবং সবার জন্য এটা কত কঠিন।’

এনএইচএস-এর সেচ্ছাসেবী চেয়ে গত বুধবার ঘোষণা দেওয়ার পর ইতোমধ্যে পাঁচ লাখের বেশি মানুষ যোগ দিয়েছেন। যাদের কাজ হবে ফার্মেসি থেকে ওষুধ সরবরাহ করা, রোগীদের গাড়িতে করে হাসপাতালে নিয়ে যাওয়া, আবার বাসায় নিয়ে আসা এবং বাসায় আইসোলেশনে থাকা ব্যক্তিদের সঙ্গে নিয়মিত ফোনে যোগাযোগ করা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন