ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

ভেস্তে যেতে পারে ফুটবল মৌসুম!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

জুনের শেষ নাগাদ পুনরায় শুরু করতে না পারলে ফুটবলের চলতি মৌসুম বাতিল হয়ে যেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেছেন উয়েফা প্রেসিডেন্ট আলেকসান্দের চেফেরিন। প্রয়োজনে দর্শকশ‚ন্য স্টেডিয়ামে খেলার সম্ভাবনাও উড়িয়ে দেননি উয়েফা প্রধান।

করোনাভাইরাসের প্রভাবে ইউরোপের অধিকাংশ লিগ আপাতত স্থগিত রয়েছে। একই কারণে এক বছর পিছিয়ে দেওয়া হয়েছে ইউরো ২০২০। এরই মাঝে ইতালিয়ান একটি পত্রিকায় গতকাল দেওয়া সাক্ষাৎকারে থমকে যাওয়া ফুটবল মৌসুমের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করেন চেফেরিন, ‘যদি আমরা পুনরায় শুরু করতে না পারি, তাহলে মৌসুম সম্ভবত বাতিল হযে যাবে। মৌসুম আবার শুরুর তিনটি বিকল্প আছে-মে মাসের মাঝামাঝি, জুন অথবা জুনের শেষ নাগাদ।’

আবার, দর্শকশ‚ন্য স্টেডিয়ামে খেলাও বিকল্প হতে পারে বলে মনে করেন চেফেরিন, ‘দর্শকশ‚ন্য মাঠে সব ম্যাচ খেলার বিষয়টি কল্পনা করা আমার জন্য কঠিন। তবে এখনও আমরা জানি না, খেলা আবার শুরু হবে কি-না, সেটা দর্শকসহ হবে নাকি দর্শক ছাড়া।’
একেবারে প্রথম থেকে পরের মৌসুম শুরুর সম্ভাবনার কথাও জানিয়েছেন উয়েফা প্রধান। লিগ ও ক্লাবের জন্য সবচেয়ে ভালো যা হবে, সেটাই করার কথা জানান তিনি।

ইউরোপিয়ান ঘরোয়া লিগ মৌসুমে প্রতিযোগিতাভেদে ৯ থেকে ১২ রাউন্ডের খেলা বাকি রয়েছে। আগামী ৩০ এপ্রিলের আগে ইংল্যান্ডে ফুটবল ফেরার কোনো সম্ভাবনা নেই বলে জানানো হয়েছে। স্প্যানিশ লা লিগা ও সেরি আ বন্ধ রয়েছে অনির্দিষ্টকালের জন্য।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন