ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

অধিনায়ক স্মিথও মুক্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

মনে আছে ২০১৮ সালের বল টেম্পারিংয়ের কথা? দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘটে যাওয়া সেই কান্ড নাড়িয়ে দেয় পুরো ক্রিকেট বিশ্বকেই। আবার এই কান্ডই অনেক কিছু কেড়ে নেয় তৎকালীন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথের। চলে যায় অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব, এক বছরের নিষেধাজ্ঞায় থাকে আন্তর্জাতিক ক্যারিয়ার। অবশ্য খেলার ওপর এই নিষেধাজ্ঞা এক বছরের থাকলেও অধিনায়কত্বে নিষেধাজ্ঞা ছিল দুই বছর। সেটিও উঠে গেল গতকাল!

পুনরায় অজিদের অধিনায়ক হতে আইনানুগ আর বাধা নেই স্মিথের। তবে এমন কিছু যে সহসা হচ্ছে, সেটিও ভাবা যাচ্ছে না। করোনার কারণে এখন সব খেলাই বন্ধ। আইপিএলসহ ইংল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে আসন্ন সিরিজটিও সংশয়ের মধ্যে রয়েছে। তবে নিজেকে ফিট রাখার সর্বোচ্চ চেষ্টাই করছেন স্মিথ, ‘মনে হচ্ছে না আইপিএল যথাসময়ে মাঠে গড়াবে। যাই হোক, আমি নিজেকে শারীরিক ও মানসিকভাবে ফিট রাখতে চেষ্টা করছি।’

আবার স্মিথ অধিনায়কত্বের আসনে ফিরবেন-ই এমনটিও নিশ্চিত করে বলা যাচ্ছে না। টিম পেইন এরই মধ্যে অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক হিসেবে নিজেকে প্রতিষ্ঠি করে ফেলেছেন। সাদা বলের ক্রিকেটে অ্যারন ফিঞ্চও সফল। তাই নিষেধাজ্ঞা উঠে গেলেও, স্মিথের নেতৃত্বে ফেরাটা এখন চ্যালেঞ্জিং একটি বিষয়!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন