ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

সঙ্কট মোকাবেলায় চলবে সরকারের কার্যক্রম

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

নভেল করোনাভাইরাসের সঙ্কট যতদিন থাকবে, এই ভাইরাস মোকাবেলায় সরকারের সব ধরণের কার্যক্রমও ততদিন চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এজন্য তিনি ধৈর্য্য ও দায়িত্বশীলতার সঙ্গে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্ররী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই মানবিক বিপর্যয়ের মুখে করোনাভাইরাস প্রতিরোধে আওয়ামী লীগের সচেতনতামূলক ও সামাজিক কর্মসূচি সারাদেশে চলমান রয়েছে। বিজ্ঞানসম্মত স্বাস্থ্যবিধি মেনেই আওয়ামী লীগের নেতকর্মীরা সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ ও কর্মহীন খেটে খাওয়া অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

সেতুমন্ত্রী কাদের বলেন, বৈশ্বিক এই সংকট মোকাবেলায় আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক সকল পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন। গ্রহণ করছেন স্বল্প ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও কর্মসূচি। যতদিন এই সংকট থাকবে শেখ হাসিনার সরকার ও আওয়ামী লীগের নেতাকর্মীরা ততদিন জনগণের পাশে থাকবে এবং সরকারের গৃহীত কার্যক্রম সারাদেশে অব্যাহত থাকবে। মানবিক বিপর্যয়ের এই দিনে সমাজের ধনী ও বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি। একই সঙ্গে সব ধরনের গুজবের বিষয়েও সতর্ক থাকার পরামর্শ দিয়ে কাদের বলেন, আপনারা কোনো প্রকার গুজবে কান দেবেন না।

এছাড়া গতকাল দলের ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটি করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করে। বায়তুল মোকাররম মসজিদ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, ঢাকেশ্বরী মন্দির, খ্রিষ্টান সম্প্রদায়, বৌদ্ধ সম্প্রদায়, সাংবাদিক সমাজ, সামাজিক সংগঠন, জয়পুরহাট জেলা আওয়ামী লীগ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ এর প্রতিনিধির নিকট করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ করা হয়। সামগ্রীর মধ্যে ছিল এন্টিসেপটিক সাবান, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক। দলের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, নির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজিসহ ত্রাণ ও সমাজকল্যাণ উপ-কমিটির নেতৃবৃন্দ।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন