ঢাকা, রোববার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

বাকি মার্কিন নাগরিকদের ফেরাতে কাজ করে যাচ্ছে দূতাবাস

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:০১ পিএম

করোনাভাইরাসের মহামারির মধ্যে আটকে পড়া নিজেদের নাগরিকদের আজ সোমবার (৩০ মার্চ) বিশেষ ফ্লাইটে দেশে ফিরিয়ে নিচ্ছে যুক্তরাষ্ট্র। এই বিশেষ ফ্লাইটটির সবগুলো আসন ইতিমধ্যে পূর্ণ হয়ে গেছে। তাই বাকি নাগরিকদের পরবর্তী ফ্লাইটে ফেরাতে কাজ করে যাচ্ছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। মার্কিন দূতাবাস এক বিবৃতিতে এসব জানিয়েছে।
আজকের ফ্লাইটটি ঢাকা থেকে দোহা হয়ে ওয়াশিংটন ডিসির ডালাস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে তাদের যাত্রীদের পৌঁছে দেবে।
মার্কিন নাগরিকদের উদ্দেশ্য দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশ সিভিল এভিয়েশন অথরিটি ঘোষণা করেছে ৩১ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত বাহরাইন, ভুটান, হংকং, ভারত, কুয়েত, মালয়েশিয়া, ওমান, কাতার, সৌদি আরব, শ্রীলঙ্কা, সিঙ্গাপুর, থাইল্যান্ড, তুরস্ক এবং সংযুক্ত আরব আমিরাত (আরব আমিরাত) থেকে আসা সমস্ত নির্ধারিত আন্তর্জাতিক বাণিজ্যিক যাত্রীবাহী ফ্লাইট বাংলাদেশের কোন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে দেবে না।
৩০ মার্চ থেকে ৭ এপ্রিলের মধ্যে ঢাকা থেকে কোনো ফ্লাইট ছেড়ে যাওয়া সম্পর্কে দূতাবাস অবগত নয়। তবে আমরা যুক্তরাষ্ট্রে ফিরে যেতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য বাণিজ্যিক ফ্লাইট খোঁজার চেষ্টা করছি।
৩০ মার্চ মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য ওয়াশিংটন ডিসির চার্টার্ড ফ্লাইটের আসন নির্ধারিত রয়েছে এবং যাত্রীদের অবহিত করা হয়েছে। তবে, আমরা জানি যে আরও অনেক মার্কিন নাগরিক রয়েছেন যাদের এখনও যুক্তরাষ্ট্রে প্রত্যাবর্তনের সহায়তা দরকার। দূতাবাস ভবিষ্যতে ভাড়া করা ফ্লাইট জোগাড় করতে বাংলাদেশ সরকারের সাথে কাজ করে চলেছে। এটি এখনও নিশ্চিত করা যায়নি পরবর্তী ফ্লাইট কবে যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন