বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনাভাইরাসে আমেরিকায় ২ লক্ষ মানুষের প্রাণহানির আশঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ১২:৩১ পিএম

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৪,৩৭৮ জনের মৃত্যু হয়েছে আমেরিকায়। এই সংখ্যাটা বেড়ে ১ লক্ষ থেকে ২ লক্ষের মাঝে হতে পারে বলে সতর্ক করে দিয়েছেন ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-এর ডিরেক্টর ডাক্তার অ্যান্টনি ফউসি। ২০ লক্ষ মানুষ আক্রান্ত হরে পারে বলেও সতর্ক করে দিয়েছেন তিনি। -সিএনএন, ইন্ডিয়াটাইমস ডট কম
উদ্ভূত এ পরিস্থিতিতে নিউ ইয়র্ক-সহ দেশের অন্যান্য প্রধান শহরগুলোতে আরও বেশি পরিমাণে চিকিৎসা সরঞ্জাম পৌঁছে দেওয়ার আরজিও জানিয়েছেন তিনি।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস-এর ডিরেক্টর ডাক্তার অ্যান্টনি ফউসি সংবাদসংস্থা সিএনএন-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, চলতি করোনাভাইরাস সংক্রমণে আমেরিকায় ১ লক্ষ থেকে ২ লক্ষ লোক মারা যেতে পারেন। মার্কিন সেন্টার ফর ডিজিজেস কনট্রোল অ্যান্ড প্রিভেনশন-এর (সিডিসি) দেওয়া পরিসংখ্যান অনুসারে, ২০১০ সাল থেকে প্রতি বছর আমেরিকায় ফ্লুতে ১২ হাজার থেকে ৬১ হাজার মানুষের মৃত্যু হয়েছে। আর ১৯১৮-১৯ সালে ফ্লু মহামারী সে দেশে ৬৭৫,০০০ মানুষের প্রাণ কেড়ে নিয়েছিল বলে সিডিসি থেকে প্রাপ্ত পরিসংখ্যানে জানা গিয়েছে।

রবিবার রাত পর্যন্ত আমেরিকায় মোট করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৩৫,৮৯৯ জন। আর প্রাণ হারিয়েছেন ৪,৩৭৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৭১ জনের।
শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক প্রদেশে প্রায় ৬০,০০০ জন বর্তমানে করোনায় আক্রান্ত। আর গত ২৪ ঘণ্টায় প্রতি ছ'মিনিটে সেখানে গড়ে ১ জনের মৃত্যু হয়েছে। যার কারণে এই পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৬৫। আক্রান্তের হার আগের থেকে হ্রাস পয়েছে বলে জানিয়েছেন স্থানীয় গভর্নর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন