ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

টেলিকম সংস্থাকে কংগ্রেসের চিঠি : একমাস ফোন কল ফ্রি করার দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ২:৩৪ পিএম

মোবাইল পরিষেবা সংস্থাগুলোকে চিঠি দিয়ে আগামী একমাস ফোনের আউট গোয়িং ও ইনকামিং কল সম্পূর্ণ ফ্রি করার দাবি জানিয়েছে ভারতীয় রাজনৈতিক দল কংগ্রেস। -দ্য ওয়াল
সর্বভারতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী এ দাবি জানিয়ে কংগ্রেসের পক্ষ থেকে চিঠি পাঠিয়েছেন।
রাজ্যে রাজ্যে আটকে পড়েছে হাজার হাজার শ্রমিক। অনেকে বাড়ি ফেরার চেষ্টা করলেও, বহু শ্রমিক এখনও কাজের জায়গায় রয়ে গিয়েছেন। এই পরিস্থিতিতে ফোন আসা-যাওয়া ফ্রি করার দাবি তুলল কংগ্রেস।
প্রিয়াঙ্কা জানিয়েছেন, মুকেশ আম্বানি (জিও), কুমার মঙ্গলম বিড়লা (ভোডাফোন ও আইডিয়া), পিকে পারওয়ার (ভারত সঞ্চার নিগম লিমিটেড) ও সুনীল ভারতী মিত্তালকে (ভারতী এয়ারটেল) চিঠি লিখে এই দাবি জানানো হয়েছে।
শ্রমিকরা যে কী ভয়াবহ অবস্থার মধ্যে বিভিন্ন রাজ্যে রয়েছেন সেই ছবি গত কয়েকদিন ধরেই উঠে এসেছে ভারতীয় সংবাদমাধ্যমগুলোতে। গাড়ি না পেয়ে হাইওয়ে ধরে ঘরমুখো শ্রমিক-মজুরদের ছবি রীতিমতো ভাইরাল।
শনিবার দিল্লি-উত্তরপ্রদেশ সীমান্তে আনন্দ বিহার বাস টার্মিনালে হাজার শ্রমিকের থিকথিকে ভিড়ের ছবি দেখে আঁতকে উঠেছিলেন অনেকেই। যানবাহন না পেয়ে পায়ে হেঁটে যেতে গিয়ে এর মধ্যেই ঘটেছে অপ্রীতিকর ঘটনাও। কোথাও পণ্যবাহী ট্রাকের ধাক্কায় মৃত্যু হয়েছে শ্রমিকদের তো কোথাও ২০০ কিলোমিটার হাঁটার পর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ গিয়েছে।
যেভাবে শ্রমিক-মজুররা ঘরমুখো হচ্ছেন তা নিয়ে শুক্রবার রাতেই ভিডিও বার্তায় উদ্বেগ প্রকাশ করেছিলেন প্রিয়ঙ্কা। বলেছিলেন, এই পরিস্থিতি সরকার দ্রুত নিয়ন্ত্রণ করুক।
গত ২৩ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে জনকল্যাণ সেসের টাকা থেকে নির্মাণ শ্রমিকদের অনুদান দেওয়ার দাবি জানিয়েছিলেন অন্তর্বর্তী কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। এবার পরিযায়ী শ্রমিকদের জন্য ফোন কল ফ্রি করার দাবি জানিয়ে সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে চিঠি লিখল কংগ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন