বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিয়ালদহে হাম আক্রান্ত শিশুদের চিকিৎসা দিচ্ছে সেনাবাহিনী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ২:৩৭ পিএম

পার্বত্য চট্টগ্রামে হাম আক্রান্ত শিশুদের চিকিৎসা সেবা দিচ্ছে করছে বাংলাদেশ সেনাবাহিনী। সোমবার (৩০ মার্চ) দুপুরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, সম্প্রতি রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের দুর্গম শিয়ালদহ এলাকায় হাম রোগ ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। গত কয়েক দিনে এ রোগে সাজেকের ৩টি দুর্গম পাহাড়ি এলাকার আট ত্রিপুরা শিশু প্রাণ হারায়। দুর্গম ও যোগাযোগ বিচ্ছিন্ন এ সব এলাকায় চিকিৎসা সহায়তা প্রদানের জন্য বেসামরিক কর্তৃপক্ষের পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে অনুরোধ করা হয়। তাৎক্ষণিকভাবে ওই আবেদনে সাড়া দিয়ে সেনাবাহিনী গত ২৪ মার্চ একটি চিকিৎসক দল বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে শিয়ালদহ এলাকায় যায়।

তারা গত ২৪ থেকে ২৮ মার্চ পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করে ১৭১ জন শিশুসহ সর্বমোট ২০২ জন রোগীকে চিকিৎসার পাশাপাশি মানবিক সহায়তা প্রদান করেন।

এছাড়া, ওই এলাকায় একই পরিবারের অপুষ্টিজনিত রোগসহ নিউমোনিয়ায় আক্রান্ত পাঁচ শিশুর জীবন বাঁচাতে গত ২৫ মার্চ সেনাবাহিনীর বিশেষ ব্যবস্থাপনায় বিমানবাহিনীর হেলিকপ্টারযোগে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। এখন আক্রান্ত শিশুরা আশঙ্কামুক্ত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন