ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

বাতিলই হচ্ছে এ বারের আইপিএল?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৪:০৪ পিএম | আপডেট : ৪:২৮ পিএম, ৩০ মার্চ, ২০২০

ভারত সরকারের তরফ থেকে এখনও ঘোষণা হয়নি। তবে করোনাভাইরাসের থাবায় পরিস্থিতি যে দিকে যাচ্ছে, তাতে বাতিলের দিকেই সম্ভবত এগোচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

যদিও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এ ব্যাপারে কোনও ঘোষণা করা হয়নি। সরকার ও ক্রীড়ামন্ত্রী ভিসার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিলেই বোর্ডও আইপিএল নিয়ে আনুষ্ঠনিক ঘোষণা হবে বলে জানিয়েছে ভারতীয় গনমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

১৫ এপ্রিল পর্যন্ত ভিসা বাতিল করে দিয়েছে ভারত সরকার। এর পরেও যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে, এমন কোনও নিশ্চয়তা নেই এখনও পর্যন্ত। এ দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। এ রকম অবস্থায় আইপিএল হওয়ার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে।

আইপিএল-এর সঙ্গে যুক্ত এক কর্মকর্তা আরেক ভারতীয় গনমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘এ বার আইপিএল হবে না। আগামী বছর তা হবে। দেশের কী অবস্থা তা আমরা সবাই জানি। এই পরিস্থিতিতে কেউ ঝুঁকি নেবে না। স্টেডিয়ামে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব নয়। ফলে পরের বছরই হয়তো আইপিএল হবে।’

১৪ মার্চ আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে আলোচনায় বসেছিল বোর্ড। সেই সময়ে বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি আশা করেছিলেন, কাটছাঁট করে হবে এ বারের আইপিএল। ১৪ মার্চের পর দু’সপ্তাহের বেশি সময় অতিক্রান্ত হয়েছে।

ভারতে করোনা সংক্রমণের হার বেড়েছে আগের থেকে। বোর্ড সচিব জয় শাহ এক বিবৃতিতে বলেছেন, ‘এই পরিস্থিতিতে সবার নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।’ কিংস ইলেভেন পাঞ্জাবের মালিক নেস ওয়াদিয়া বলেছেন, ‘অবস্থার একটুও উন্নতি হয়নি। তাই আইপিএল নিয়ে এখনই কোনও কথা নয়।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন