শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

করোনার সংক্রমণ থেকে বাঁচতে ওলামাদের পরামর্শ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২০, ৬:১৯ পিএম

করোনাভাইরাসের সংক্রমণ থেকে সুরক্ষার জন্য সচেতনতা তৈরি ও প্রয়োজনীয় নির্দেশনা মেনে চলতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন দেশের ওলামায়ে কেরামরা।
রোববার (২৯ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ আহ্বান জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম।
তাদের দেয়া নির্দেশনার মধ্যে রয়েছে- রোগ অক্ষত থেকে বাঁচার জন্য সর্তকতা অবলম্বন, তওবা, ইস্তেগফার ও দোয়া করা। মসজিদে নিয়মিত আজান, ইকামত, জামাত ও জুমার নামাজ অব্যাহত থাকবে। তবে জুমার ও জামাতে মুসল্লিদের অংশগ্রহণ সীমিত থাকবে। ইমাম মুয়াজ্জিন ও মসজিদ কমিটিতে নির্দিষ্ট দায়িত্ব পালন, করোনার মৃত ব্যক্তির দাফন, কাফন ও জানাজা মর্যাদার সঙ্গে করা, দান সদকা করা, গুজব সৃষ্টি না করা ও প্রচার প্রচারণা করা।
সভায় ওলামায়ে কেরামদের মধ্যে উপস্থিত ছিলেন- হাইয়াতুল উলয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা আহমদ শফী, চট্টগ্রামের পটিয়ার আল জামিয়া ইসলামিয়ার মহাপরিচালক আল্লামা মুফতি আব্দুল হালিম বুখারী, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদরাসার নাযেমে আলীমাত মুফতি নুরুল ইসলাম, চট্টগ্রামের ফটিকছড়ির নানপুরের জামিয়া ইসলামিয়া ওবাইদিয়া মুফতি মুহাম্মদ ছালাহ উদ্দিন, সিলেটের জামেয়া কাসিমুল উলুম দরগাহ শাহজালাল (রাহ.) মাওলানা মুহিব্বুল হক, চট্টগ্রামের জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দিন, চট্টগ্রামের জামেয়া আহমদিয়া সুন্নিয়া প্রিন্সিপাল আল্লামা সৈয়দ অছিউর রহমান ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া ইউনুছিয়ার মুহতামিম আল্লামা মুফতি মোবারকুল্লাহ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Kowaj Ali khan ৩১ মার্চ, ২০২০, ১:৩৩ এএম says : 0
হালাল কাজের মধ্যে দুইটি কাজ আল্লাহ তা'আলার কাছে ঘৃণিত। ১ ভিক্ষাবৃত্তি ২ তালাক। আর দুই কিছিমের মানুষ আল্লাহ তা'আলার কাছে ঘৃণিত ১। মিত্যাবাদী ২। কৃপণ। এই যে পৃথীবীতে মিত্যাবাদীতা। কিসের আলামত? রোহিঙ্গা মোসলমানদের জন্য উইগুর মোসলমানদের জন্য ভারতীয় মোসলমানদের জন্য আমাদের যুদ্ধ করা ফরজ ছিলো। ইনশাআল্লাহ। আলিম নামদ্বরী জালীম হইতে শাবদান। ইনশাআল্লাহ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন