মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় সঙ্কটকালে অসহায় মানুষের পাশে দাঁড়ান

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় বিত্তশালী ব্যক্তিদের দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই)। এক বিবৃতিতে তিনি বলেন, আগেভাগে প্রস্তুতি নিতে ব্যর্থ হওয়ায় স্বাস্থ্য মন্ত্রণালয় এখন করোনা চিকিৎসা নিয়ে হিমসিম খাচ্ছে।
পীর সাহেব বলেন, নিম্ন আয়ের মানুষের বন্ধের ১০ দিন তো দূরের কথা ১ দিনের অতিরিক্ত খাবারের সংস্থানও ছিল না। এ অবস্থায় নিঃস্ব মানুষ না খেয়ে দিনাতিপাত করতে বাধ্য হচ্ছে। এ পরিস্থিতিতে দেশের বিত্তশালীরা অধিক হারে এগিয়ে আসলে সকল দরিদ্র পরিবারের কাছে খাবার সামগ্রী পৌঁছানো সম্ভব হবে বলে আশা করা যায়।
পীর সাহেব চরমোনাই বলেন, আল্লাহর কাছে বেশি বেশি ইস্তিগফার করে আমাদের গুনাহ মাফ করানোর মাধ্যমে এর থেকে পরিত্রাণ পেতে পারি। এছাড়া যে কোনো বালা মুসিবত থেকে মুক্তি পাওয়ার জন্য আল্লাহর রাসূল (সা.) বেশি বেশি দান সদকাহ করতে বলেছেন। খেদমতে খালক্বের অংশ হিসেবে এই কার্যক্রম আরো বেগবান করতে সারাদেশের নেতাকর্মীদের তিনি নির্দেশ দেন।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগরী : এদিকে, করোনা মহামারীতে সারাদেশ লকডাউন অবস্থায় দরিদ্র অসহায় রাজধানীর ঢাকার বিভিন্ন থানার অসহায় মানুষের মাঝে গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। দক্ষিণের কলাবাগান ও চকজাবার থানার বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ইমতিয়াজ আলম ও আলহাজ আব্দুল আউয়াল মজুমদার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন