বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছুটি শেষে কাজে যোগ দেবেন ৩০ বিচারক

হোম কোয়ারেন্টাইন শেষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০৩ এএম

করোনা প্রকোপ রোধে আইন মন্ত্রণালয়ের আদেশে হোম কোয়ারেন্টাইনে থাকা বিভিন্ন আদালতের ৩০ বিচারক সুস্থ রয়েছেন। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় ৪ এপ্রিলের পর থেকে তারা কাজে যোগ দিতে পারবেন বলে জানা গেছে।
গতকাল সোমবার আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো. রেজাউল করিম ইনিকলাবকে এ কথা জানান। তিনি বলেন, গত ১৫ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন এই বিচারকরা। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের মেয়াদ হয়েছে গত রোববার। কিন্তু সতর্কতার জন্য হোম কোয়ারেন্টাইনের মেয়াদ একদিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৯ মার্চ তারা হোমে ছিলেন। এরপর নিয়ম অনুযায়ী বিচারিক কাজে যোগদান করবেন তারা।
বিচারকরা কবে নাগাদ কাজে যোগদান করবেন জানতে চাইলে তিনি বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষে তারা কাজে যোগদান করবেন। সেটি ৪ এপ্রিলের পর। ড. রেজাউল করিম বলেন, আইন মন্ত্রণালয়ের আদেশ এই বিচারকরা অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে গিয়েছিলেন। গত ১৫ মার্চ দেশে ফেরেন। এরপর করোনার সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টাইনে থাকা শুরু করেন। এদের মধ্যে একজন বরিশালের বিচারক রয়েছেন, যিনি দেশে ফিরে অফিসে গিয়ে তার সব কাজ বুঝিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইনে ফিরে এসেছেন।
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে সরকারি হিসেব মতো এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। তবে গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী করোনা সন্দেহে মারা গেছেন আরও ৭ জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসের একজন রোগী শনাক্ত হয়েছে বলে জানিয়েছে সরকারের রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ জনে। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন