শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ট্রাক-পিকআপে যাত্রীসেবা!

মহাসড়কে বাড়ছে জনসমাগম

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০১ এএম

পুলিশের তৎপরতায় গত কয়েকদিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ছিল ফাঁকা। সিনজি অটোরিকশা-মারতি মাইক্রোও কম ছিল। মানুষজন কাজ ছাড়া খুব একটা বের হননি। কিন্তু অবস্থা পাল্টে গেছে গতকাল সোমবার। সড়ক মহাসড়কে মানুষের আনাগোনা বাড়ছে। যেন পুরনো রূপ ফিরে আসছে মহাসড়কে। বিভিন্ন জায়গায় দোকানপাট খোলাও পাওয়া গেছে। মানুষের এমন অসচেতন আচরণে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

গতকাল সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পদুয়ার বাজার এলাকায় মালবাহী ট্রাকে মানুষকে বিভিন্ন গৌন্তব্যে যেতে দেখা গেছে। করোনাভাইরাসের ঝুঁকি থেকে নিরাপদ থাকতে নূন্যতম তিন ফুট দূরত্ব বজায় রাখার কথা বলা হলেও ট্রাক ভর্তি গাদাগাদি করে মানুষ যাতায়ত করতে দেখা গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহসড়ক ঘুরে দেখা গেছে, অন্যান্য দিনের চাইতে গতকাল সরকারি ছুটির পঞ্চম দিনে সড়কে ব্যক্তিগত পরিবহনের সংখ্যা তুলনামূলক বেশি। বিশেষ ছুটির মধ্যেও জীবিকা অর্জনের জন্য মানুষ ব্যক্তিগত গাড়ি নিয়ে বা রিকশাায় বেরিয়েছে। তবে করোনাভাইরাস থেকে নিরাপদে থাকতে কারও কারও মুখে মাস্ক পরতে দেখা গেছে। গণপরিবহন না পেয়ে অনেককে ট্রাক কিংবা কভারভ্যান, পিকআপভ্যান করে গন্তব্যে যেতে দেখা যায়। এছাড়া বেশ কয়েকটি বাসস্ট্যান্ডে দেখা যায়, যাত্রীর অপেক্ষায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা ও মারতি মাইক্রো দাঁড়িয়ে রয়েছে। জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষ ভাড়ায় এসব পরিবহনে নিজের গন্তব্যে যাচ্ছে।

এদিকে ঢাকা-সিলেট মহাসড়কে অবাধে চলছে গণপরিবহন। মানছে না সরকারি নির্দেশনা লকডাউন। রূপগঞ্জে ভ‚লতা পুলিশ ফাঁড়ির সামনেই চলছে গণপরিবহন। গতকাল বিকালে উপজেলার ভূলতা ও গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়ক ঘুরে দেখা যায় এমন চিত্র। সারি সারি দাঁড়িয়ে রয়েছে পিকআপ, লেগুনা সিএনজিসহ বিভিন্ন যানবাহন। যাত্রীদেরও ভিড়ও দেখা গেছে প্রচুর। এদের মধ্যে গার্মেন্ট কর্মী ও দূর জেলার যাত্রীও রয়েছেন।

এ বিষয়ে হাইওয়ে পূর্বাঞ্চলের পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, করোনা বিষয়ে তারা আইন শিথিল করেননি। মানুষের মধ্যে আতঙ্ক কমে গেছে, তাই হয়তো বের হচ্ছেন। তিনি বলেন, মুদি দোকানগুলো খোলা রাখা হয়েছে। তবে পুলিশ দেখছে, সেখানে সামাজিক দূরত্ব বজায় থাকছে কিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন