বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনায় বিএসএমএমইউ’র সেবা

হেল্প লাইন চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রোগীদের সুবিধার্থে ও করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে হেল্প লাইন চালু করা হয়েছে। রোগীরা জরুরি প্রয়োজনে মোবাইল নম্বরে কল করে সকাল ৮টা ৩০ মিনিট থেকে দুপুর ২টা পর্যন্ত এই চিকিৎসা সেবা নিতে পারবেন। মেডিসিন বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৭, ০১৪০৬-৪২৬৪৩৮, সার্জারি বিভাগ-০১৪০৬-৪২৬৪৩৯, নাক, কান, গলা বিভাগ-০১৪০৬-৪২৬৪৪০, বক্ষব্যধি-০১৪০৬-৪২৬৪৪১, অবস এন্ড গাইনী-০১৪০৬-৪২৬৪৪২. শিশু বিভাগ-০১৯৮৪-৫১৯৫২৫, ০১৯৫১-৮২০৮৪৩। এরমধ্যে শিশু বিভাগ থেকে নিজস্ব উদ্যোগে গত দু’ সপ্তাহ ধরে হেল্প লাইনের মাধ্যমে রোগীদের সেবা প্রদান করছে। রোগীরা যাতে হাসপাতালে না এসেও চিকিৎসাসেবা নিতে পারেন সেজন্য এই ব্যবস্থা চালু করা হয়েছে। 


এদিকে বিশ্ববিদ্যালয়ের বহির্বিভাগে ইন্টার মেডিসিন বিভাগ, জেনারেল অবস এন্ড গাইনী বিভাগ, জেনারেল পেডিয়াট্রিক্স (শিশু) বিভাগ, জেনারেল সার্জারি বিভাগ ও ডেন্টালের সকল বিভাগের চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত আছে। অপরদিকে জ্বর সর্দি হাঁচি কাশির রোগীদের জন্য শাহবাগস্থ বাংলাদেশ বেতার ভবনের নীচতলায় ‘ফিভার ক্লিনিক’ চালুর মাধ্যমে পৃথক স্বাস্থ্যসেবার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারি বিভাগ, অর্থোপেডিক সার্জারি বিভাগ, কার্ডিওলজি বিভাগ, অবস এন্ড গাইনী বিভাগ, নবজাতক বিভাগে বিদম্যান জরুরি চিকিৎসাসেবা প্রদান পূর্বের ন্যায় অব্যাহত রয়েছে। এদিকে গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়–য়া বাংলাদেশ বেতার ভবনের দ্বিতীয় তলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষার জন্য ল্যাব প্রতিষ্ঠার কার্যক্রম পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন