মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী বিভাগ করোনামুক্ত প্রধানমন্ত্রীকে জানালেন বিভাগীয় কমিশনার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মার্চ, ২০২০, ২:০৩ পিএম

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে কথা হয় রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন, বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খন্দকার ও জেলা প্রশাসক মো. হামিদুল হকের সাথে। এসময় রাজশাহী বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীকে জানান রাজশাহী বিভাগ এখন পর্যন্ত করোনামুক্ত রাজশাহী বিভাগের আট জেলায় এখনো করোনা সংক্রমিত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। সন্দেহভাজন ছয়জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। কিন্তু রেজাল্ট নেভেটিভ এসেছে। এসময় প্রধানমন্ত্রী বিভাগীয় কমিশনারকে ধন্যবাদ জানান।

তিনি প্রধানমন্ত্রীকে বলেন, প্রথমেই আপনাকে সুখবর দিতে চাই। তা হলো রাজশাহী বিভাগের কোনো জেলাতেই করোনা রোগী পাওয়া যায়নি। ছয়জন সন্দেহভাজন রোগীর নমুনা আইইডিসিআরে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। কিন্তু সবকটিই নেগেটিভ এসেছে।

বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীকে জানান, আগামীতে করোনা রোগী পাওয়া গেলে বা পরিস্থিতির প্রয়োজন হলে এক হাজার ৬৮০টি বেড প্রস্তুত আছে। পিপিই’র কোনো ঘাটতি নেই। এই বিভাগে পাঁচ হাজার মজুদ আছে। দরিদ্র মানুষের খাদ্য সহায়তায় জিআর থেকে ৯২১মে টন চাল বিতরণ করা হয়েছে।বর্তমানে ২৪০০ মে.টন চাল মজুদ আছে। আর নগদ ৮১লাখ টাকা হাতে আছে। আগামী ৬/৭ মাস কোনো মানুষ কাজ না করলেও আমরা খাদ্য সহায়তা দিতে পারবো।
এসময় প্রধানমন্ত্রী বিভাগীয় কমিশনারকে ধন্যবাদ জানান। বলেন, দরিদ্র মানুষের প্রয়োজনে আরো টাকা ও খাদ্যা পাঠাবো।

পরে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কথা বলেন। তিনি জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় লিফলেট ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণসহ সব ধরনের সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ডে খাদ্য বিতরণ করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।
এছাড়া, নিজ কার্যালয়ের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে কথা বলেন রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি প্রধানমন্ত্রীকে জানান, রাজশাহী জেলায় এখনো করোনা আক্রান্ত কোনো নেই। সন্দেহভাজন একজন রোগীর নমুনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু করোনার কোনো উপসর্গ পাওয়া যায় নি। এছাড়া দরিদ্র মানুষ যাতে খাদ্য সংকটে না পড়ে এজন্য সব ধরনের ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। পর্যাপ্ত খাবার মজুদ আছে। কোনো ব্যক্তি বিনা চিকিৎসায় মারা যাবে না। সব ধরনের চিকিৎসাব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Miah Adel ৩১ মার্চ, ২০২০, ৪:২৫ পিএম says : 0
তাহলে নওগার যুবকের মৃত্যু কিসে হলো?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন