বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

চার বিষয়ে একসঙ্গে কাজ করবে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র

প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবিলা, গণতন্ত্র রক্ষা ও টেকসই উন্নয়নের মতো চারটি বিষয়ে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একসঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আজ বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী তিনি একথা বলেন।
তথ্যমন্ত্রী বলেন, আজকে সারা বিশ্ব যখন জঙ্গিবাদের উৎপাত দ্বারা আক্রান্ত, তখন গণমাধ্যম একটি গুরুত্বপূর্ণ বিষয়।
সাইবার অপরাধ ও সন্ত্রাস দমন, গণতন্ত্রকে রক্ষা ও টেকসই উন্নয়নে গণমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এ নিয়েও যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ রাজনৈতিক ও আর্থ-সামাজিক বিষয়ে ঘনিষ্ঠ মিত্র’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সাইবার অপরাধ, সন্ত্রাস মোকাবিলা, গণতন্ত্র রক্ষা ও টেকসই উন্নয়ন এ চারটি বিষয়েই বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র গভীরভাবে এবং একসঙ্গে কাজ করবে বলে আমরা একমত হয়েছি।
এ সময় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, আমরা গণমাধ্যম ও সংবাদপত্রের স্বাধীনতার বিষয়ে আলোচনা করেছি। পৃথিবীর যেকোনো দেশেই গণমাধ্যমের উন্নয়নের সুযোগ রয়েছে। এ বিষয়ে আমরা কীভাবে সহযোগিতা নিতে পারি তা নিয়ে আলোচনা হয়েছে।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন