বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনা : আইসিইউ সুবিধা বাড়ছে চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০১ এএম

বন্দরনগরীসহ বৃহত্তর চট্টগ্রামে এখনও করোনা সংক্রমণের কোন রোগী পাওয়া না গেলেও চিকিৎসা সেবা প্রস্তুতি এগিয়ে চলছে। আক্রান্তদের জন্য ইনটেনসিভ কেয়ার ইউনিট বা আইসিইউ সুবিধা বাড়ানো হচ্ছে। করোনা চিকিৎসায় প্রস্তুত নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের পাঁচ শয্যার একটি আইসিইউ ইউনিট চালু হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, এর পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোর আইসিইউ ইউনিটও ব্যবহারের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

সরকারের আবেদন সাড়া দিয়ে বেসরকারি হাসপাতালগুলোও সহযোগিতার আশ্বাস দিয়েছে। এরমধ্যে কাতালগঞ্জের পার্কভিউ, জিইসি মোড়ের চট্টগ্রাম মেডিকেল সেন্টার, রয়েল হসপিটাল, এশিয়া হাসপাতাল এবং পাহাড়তলীর ইম্পেরিয়াল হাসপাতালে তাদের চিকিৎসা দেওয়া হবে। প্রাথমিকভাবে চমেক হাসপাতালের আইসিইউ ইউনিট ব্যবহারের পরিকল্পনা নেয়া হলেও পরে এর আওতা বাড়ানো হয়।

নগরীর আন্দরকিল্লা জেনারেল হাসপাতাল এবং ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) করোনাভাইরাস আক্রান্ত রোগীর চিকিৎসা দেওয়া হবে। এ দুটির কোনটিতেই আইসিইউ সুবিধা নেই। অবশেষে স্বাস্থ্য বিভাগ স্বল্প সময়ের মধ্যে জেনারেল হাসপাতালে আইসিইউ ইউনিট চালুর সিদ্ধান্ত নিল। চিকিৎসা সেবা নিশ্চিতে ইতোমধ্যে পর্যাপ্ত পিপিইসহ সরঞ্জাম এসে পৌঁছেছে বলে জানান স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন