শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পেট্রল পাম্পের কর্মীরা ঝুঁঁকিতে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

সারাদেশে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় অনেকটাই অলস সময় কাটাচ্ছেন সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্পগুলোর বিপণন কর্মীরা।
গত এক সপ্তাহ থেকে রাজধানীসহ সারাদেশে সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্পগুলোতে সেই চিরচেনা ভিড় নেই। প্রতিদিন হাতেগোনা গাড়ি বা সিএনজিচালিত অটোরিকশা যাচ্ছে জ্বালানি তেল নিতে। আজ তারা সে ভাবে তেল নিচ্ছে না। অনেকই ঘর থেকে বের হচ্ছে না।

গতকাল মঙ্গলবার রাজধানীর পড়িরবাগ এবং মৎস্য অফিস মোড়, মতিঝিল করিম পাম্পসহ বেশকয়েকটি সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্প ঘুরে তেমন সতর্কতামূলক ব্যবস্থা চোখে পড়েনি। এদিকে, সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্পগুলোর মালিকদের সংগঠন বলছে, বড় রকমের আর্থিক ক্ষতিতে পড়তে যাচ্ছে তারা। এ অবস্থায় দীর্ঘায়িত হলে তাদের ঘুরে দাঁড়ানো কঠিন হবে।

পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাজ্জাদুল করিম ইনকিলাবকে বলেন, ঢাকার ভেতরের চেয়ে বাইরের স্টেশনগুলো বেশি জরুরি হয়ে পড়েছে। যেহেতু টাকার মাধ্যমেই লেনদেন হচ্ছে, আমাদের কর্মীরা সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছেন। অনেকেই কাজ করতে চাইছেন না। আমরা অনেককে ছুটিও দিয়েছি। তিনি বলেন, যেহেতু আমাদের কমিশনের ব্যবসা, তাই এ অবস্থা দীর্ঘদিন চললে আমরা বড় আর্থিক ক্ষতির মুখে পড়বো। বেশির ভাগেরই ব্যাংক লোন রয়েছে। এছাড়া ব্যাংক বন্ধ থাকায় স্টেশনের টাকাও জমা দেওয়া যাচ্ছে না, ফলে আমরা নিরাপত্তাহীনতাও বোধ করছি।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ঘন ঘন সাবান-পানি দিয়ে হাত ধোয়াসহ মুখে মাস্ক পরার কথা বলা হচ্ছে। কিন্তু নগরীর কয়েকটি সিএনজি স্টেশন ও পেট্রোল পাম্প ঘুরে কর্মীদের অনেকের মুখেই মাস্ক দেখা যায়নি। দেখা যায়নি হাত ধোয়ার ব্যবস্থাও।

বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন অ্যান্ড কনভারসন ওয়ার্কশপ ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব ফারহান নূর ইনকিলাবকে বলেন, রাস্তায় তেমন গাড়ি নেই। কিন্তু জরুরি পণ্য হিসেবে আমরা প্রায় সব সিএনজি স্টেশন খোলা রেখেছি। কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে একটি অংশকে ছুটি দেওয়া হলেও বেশির ভাগই স্টেশনে অবস্থান করছে। আমরা তাদের কাউকে বাইরে যেতে দিচ্ছি না। আমাদের সীমাবদ্ধতা আছে। সবকিছু সরবরাহ করা সম্ভব হচ্ছে না। আমরা চেষ্টা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন