বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় কমিটি গঠন করা উচিত

সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় জাতীয় কমিটি গঠন করা উচিত। আর প্রধানমন্ত্রীকেই এ উদ্যোগ নিতে হবে। যেখানে পলিটিক্যাল পার্টি, সিভিল সোসাইটি থাকবে। একখানে বসে মিটিং না করে ভিডিও কনফারেন্সের মাধ্যমেই এটা করতে পারে।
গতকাল সোমবার রাজধানীর উত্তরার বাসায় গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, খেটে খাওয়া মানুষদের অর্থনৈতিক সমস্যা অনেক বড় বিষয়। অধিকাংশ মানুষই এখন দিন আনে দিন খায়। এই বিশাল একটা অংশ তারা কিন্তু কয়েকদিন ধরে কোনো আয় করতে পারছে না। যদি দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করা না যায় তাহলে কিন্তু একটা বড় রকমের বিপর্যয় দেখা দেবে। যেটা আমরা ১৯৭৪ সালে দেখেছি।

তিনি বলেন, সেনাবাহিনীকে যদি সেই কাজে লাগানো যায় এবং তৃণমূল পর্যন্ত জনপ্রতিনিধি, রাজনৈতিক দলগুলোকে সম্পৃক্ত করে কাজ করলে অত্যন্ত ফলপ্রসু হবে। অন্যকোন রোগেও অসুস্থ হলে হাসপাতালগুলোতে ডাক্তার পাওয়া যাচ্ছে না। পত্রিকায় পড়েছি, একজন এপেনডিসাইটিজের রোগী ৮টা হাসপাতাল ঘুরে আল্ট্রাসোনোগ্রাম করতে পারছে না।

মির্জা ফখরুল বলেন, সরকারের বড় ভুল হয়েছে যে, ছুটি ঘোষণা করে তার দুইদিন পর পর্যন্ত পরিবহন চালু রাখা। এতে করে সমস্ত মানুষ ছড়িয়ে গেছে সারাদেশে। এটা হতে পারে যে, ঢাকাকে এলিমেটেড করেছে। এট দ্য সেইম টাইম। এক কোটি মোবাইল ফোন ব্যবহারকারী ঢাকার বাইরে চলে গেছে।
তিনি বলেন, পত্রিকায় দেখেছি সত্য-মিথ্যা জানি না, ৪০ হাজার বিদেশ ফেরত প্রবাসীদের খুঁজে পাওয়া যাচ্ছে না। একটা জিনিস আমি যতটুকু দেখছি, তাপমাত্রা যত বাড়বে তত ভাইরাসের প্রকোপ কমে আসবে। এটা আমাদের জন্য আশার বিষয়, আল্লাহর অশেষ রহমত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন