শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পুরান ঢাকায় একটি ভবন লকডাউন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১২:০০ এএম

পুরান ঢাকার বেচারাম দেওড়ি এলাকায় একটি ভবন লকডাউন করে দেয়া হয়েছে। গতকাল দুপুরে রজনী বোস লেনের ওই ভবনটির গেটে লাল কাপড় দিয়ে প্রবেশ ও বের হওয়া নিষিদ্ধ করেছে সিটি করপোরেশন কর্তৃপক্ষ।

জানা যায়, বেচারাম দেওড়ি এলাকার রজনী বোস লেনের ওই ভবনের ভেতরে একটি পরিবারে মা ও মেয়ে গত ১০ দিন থেকে জ্বর, সর্দি, কাশি রোগে আক্রান্ত হন। পরে বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশের পক্ষ থেকে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) ফোন দিলে তারা পরিবারটিকে কোয়ারেন্টাইন করার নির্দেশ দেয়। আইইডিসিআর থেকে টেস্টের জন্য লোক আসবে বলে তাদের জানানো হয়।
চকবাজার থানার ওসি মওদুদ হাওলাদার বলেন, ওই ভবনে ৩৬ বছর বয়সী মা ও ১৫ বছর বয়সী মেয়ে কয়েক দিন ধরে জ্বর, সর্দি-কাশিতে ভুগছিলেন। পরিবারের অন্য সদস্যরা করোনা সন্দেহে পুলিশকে জানান। খবর পেয়ে পুলিশ আইইডিসিআরের সাথে যোগাযোগ করলে তারা বাড়িটিতে প্রবেশাধিকার ও কারো বের হওয়া নিষিদ্ধ করতে বলেন। আর তাদের দুজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার পরামর্শ দেয়। এরপর গতকাল দুপুরে বাড়িটি লাল কাপড় দিয়ে চিহ্নিত করা হয়।
তিনি আরো বলেন, আমরা পরিবারটির কাছ থেকে প্রাথমিকভাবে তথ্য সংগ্রহ করছি। ওই ভবনটিতে কেউ দেশের বাইরে থেকে আসেনি। তবে তারা করোনা আক্রান্ত হয়েছে কি-না তা এখনও নিশ্চিত নয়। সতর্কতার অংশ হিসেবে তাদের হোম কোয়ারেন্টাইন করা হয়েছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন