ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

খাদ্য ও ত্রাণ সামগ্রী বিতরণ- ০১ এপ্রিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৯:৫২ এএম | আপডেট : ৮:৫৬ পিএম, ১ এপ্রিল, ২০২০

গাজীপুর জেলা পুলিশের ত্রাণ সামগ্রী বিতরণ

গাজীপুর জেলা সংবাদদাতা
গাজীপুর জেলা পুলিশের পক্ষ হতে বুধবার দিন ব্যাপী জয়দেবপুর থানার হোতাপাড়া রুদ্র পুর, ভবানীপুর সহ বিভিন্ন এলাকার হত দরিদ্র পরিবারের মধ্যে এান সামগ্রী বিতরণ করা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার সামসুন নাহার (পিপি এম) দিনব্যাপী এ সব এান সামগ্রি বিতরন করেন। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কম’কতা (ওসি) জাবেদুল ইসলাম জানান, পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশের পক্ষ হতে চাল,ডাল, তৈল, আলু ,সাবান সহ বিভিন্ন এান সামগ্রি বিতরন করা হয়। করোনা ভাইরাস রোধে হত দরিদ্র মানুষের মাঝে দিন ব্যাপি এ সব এান সামগ্রি বিতরন কালে তাদের করোনা ভাইরাস সমপকে সচেতন করা হয়। তিনি আরো জানান, হত দরিদ্র মানুষের মাঝে জেলা পুলিশের এ এান সামগ্রি বিতরন অব্যাহত থাকবে।

 

দরিদ্রদের খাদ্য দিচ্ছে নৌবাহিনী
চট্টগ্রাম ব্যুরো
অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ নৌবাহিনী। করোনা সংক্রমণরোধে টানা ছুটিতে ঘরবন্দি হতদরিদ্রদের খাবার পৌঁছে দিচ্ছে নৌবাহিনীর সদস্যরা। নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকদের কাছ থেকে সংগ্রহ করা রেশন নিম্ন আয়ের লোকজনের কাছে ত্রাণ হিসেবে পৌঁছে দেওয়া হচ্ছে। বুধবার নগরীর টাইগারপাস, লালখান বাজার, দেওয়ান হাট সংলগ্ন রেললাইনের পাশের বস্তি ও তৎসংলগ্ন এলাকার কর্মহীন নিম্নআয়ের মানুষের মধ্যে চাল, ডাল, তেল, লবণ, চিনি ও সাবান বিতরণ করা হয়।

এছাড়া চট্টগ্রাম নৌবাহিনীর দায়িত্বে থাকা ভোলা, মনপুরা, হাতিয়া, স›দ্বীপ, টেকনাফ, মহেশখালী এলাকায় স্থানীয় জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিভিন্ন দুর্গম এলাকায় ভাইরাস সংক্রমিত রোগীদের চিকিৎসার ব্যবস্থা করা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করাসহ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে স্থানীয় প্রশাসনকে সহায়তা প্রদান অব্যাহত রেখেছে বাংলাদেশ নৌবাহিনী।

 

 

তারাকান্দায় দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী
ফুলপুর(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় দরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

বুধবার বিকাল ৪ ঘটিকার সময় তারাকান্দা থানা প্রাঙ্গণে দরিদ্রদের মাঝে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন প্রতিমন্ত্রী।

খাদ্য সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন- তারাকান্দা উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ফজলুল হক, উপজেলা নিবার্হী কর্মকর্তা চিত্রা শিকারী, ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন , মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার কাকন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার, সহ-সভাপতি মেজবাহ-উল আলম রুবেল চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম সরকার, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের, অফিসার ইনচার্জ (তদন্ত) রফিকুল ইসলাম, তারাকান্দা উপজেলা যুবলীগের আহবায়ক আব্দুল মান্নান যুগ্ম আহবায়ক বিপ্লব চৌধুরী, ক্রীড়া বিষয়ক সম্পাদক হযরত আলী তুষার, সুমন বিকাশ সরকার সহ উপজেলার সামাজিক-রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী ও খাদ্য সাহায্য নিতে আসা সাধারণ জনগণ।

গাজীপুর জেলা পুলিশের এান সামগ্রি বিতরন
গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর জেলা পুলিশের পক্ষ হতে বুধবার দিন ব্যাপি জয়দেবপুর থানার হোতাপাড়া রুদ্র পুর, ভবানীপুর সহ বিভিন্ন এলাকার হত দরিদ্র পরিবারের মধ্যে এান সামগ্রি বিতরন করা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার সামসুন নাহার (পিপি এম) দিনব্যাপী এ সব এান সামগ্রি বিতরন করেন। জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কম’কতা (ওসি) জাবেদুল ইসলাম জানান, পুলিশ সুপারের নেতৃত্বে জেলা পুলিশের পক্ষ হতে চাল,ডাল, তৈল, আলু ,সাবান সহ বিভিন্ন এান সামগ্রি বিতরন করা হয়। করোনা ভাইরাস রোধে হত দরিদ্র মানুষের মাঝে দিন ব্যাপি এ সব এান সামগ্রি বিতরন কালে তাদের করোনা ভাইরাস সমপকে সচেতন করা হয়। তিনি আরো জানান, হত দরিদ্র মানুষের মাঝে জেলা পুলিশের এ এান সামগ্রি বিতরন অব্যাহত থাকবে।

এক হাজার মানুষের হাতে খাবার তুলে দিলেন চট্টলবীর পুত্র
চট্টগ্রাম ব্যুরো : চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী স্মৃতি সংসদের উদ্যোগে এক হাজার দিনমজুর ও মেহনতি নারী পুরুষদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন মহিউদ্দিন চৌধুরীর পুত্র শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। বুধবার নগরীর জিইসি অদূরে বাটাগলিতে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খাদ্যের কোন ঘাটতি নেই। প্রতিটি মানুষ যাতে খাদ্য পায়, সুচিকিৎসা পায় সে ব্যবস্থা তিনি নিয়েছেন। দেশে কোন কিছুর অভাব হবে না। এই বিশ্বমহামারী করোনা ভাইরাসের মোকাবেলায় আমাদের সচেতন হতে হবে। যতক্ষণ আমরা সচেতন হবো না কারো একার পক্ষে এতবড় ঝুঁকি মোকাবেলা সম্ভব নয়।
এ সময় যুবলীগ নেতা মহিউদ্দিন বাচ্চু, আরশেদুল আলম বাচ্চু, হাবিবুর রহমান তারেক, ইলিয়াস উদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

ঈশ্বরগঞ্জে উপজেলা প্রশাসনের খাদ্যসামগ্রী বিতরণ
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কর্মহীন হয়ে পড়া লোকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাস প্রতিরোধে যে সকল কর্মজীবী মানুষ সরকারের নির্দেশনা মেনে ঘরে অবস্থান করে কর্মহীন হয়ে পড়েছেন এসব অসহায় মানুষের মাঝে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

উপজেলার সদর ইউনিয়ন, সরিষা ও জাটিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে জন প্রতি ১০ কেজি চাল, ২কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল ও ১ লিটার করে তেল বিতরণ করা হয়েছে।

খাদ্যসামগ্রী বিতরণ কমর্সূচিতে উপস্থি ছিলেন ময়মনসিংহের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিসিটি) নাসরিন সুলতান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, উপজেলা নির্বাহী অফিসার মো: জাকির হোসেন, সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিকুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুল হাদী, উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক আবুল মুনসুর, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুনায়েদুল ইসলাম ভ‚ইয়া সুমন প্রমুখ। খাদ্য সামগ্রী বিতরণের সময় নিজ নিজ ইউনিয়নে ইউপি চেয়ারম্যান আবু হানিফা হানিফ, শাহজাহান ভ‚ইয়া ও শামছুল হক ঝন্টু উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে যে সকল কর্মজীবী মানুষ সরকারের নির্দেশনা মেনে ঘরে অবস্থান করে কর্মহীন হয়ে পড়েছেন এসব অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে।

 

 

ঢাকা জেলা পুলিশের খাদ্য সামগ্রী বিতরণ
ধামরাই(উপজেলা সংবাদদাতা
ঢাকার ধামরাই পৌরশহরে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রায় ৫শতাধিক অসহায়, দুস্থ, ও খেটে খাওয়া দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার । ধামরাই থানার অফিসার ইনর্চাজ দীপক চন্দ্র সাহার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, অতিরিক্তি পুলিশ সুপার (সাভার সার্কেল) তাহমিদুল ইসলাম, ধামরাই থানার ওসি (তদন্ত) কামাল হোসেন, ওসি (অপারেশন) মাসুদুর রহমান, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

আজ বুধবার (১ এপ্রিল) বেলা দুপুরের দিকে ধামরাই পৌর শহরের ঐতিহ্যবাহি হার্ডিঞ্জ সরকারি স্কুল এন্ড কলেজের মাঠে এ খাদ্য সামগ্রী বিররণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৩ কেজি চাল, ২ কেজি আলো, ১ কেজি পেয়াজ, ও আধা কেজি ডাল, ১ কেজি লবণ,১ কেজি তেল, ২ কেজি চিনি, মাস্ক ও সাবান।

 

 

মাগুরায় ছাত্রদলের ত্রাণ বিতরণ

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার
বুধবার দুপুরে মাগুরা শহরতলীর পারনান্দুয়ালীস নতুন ব্রিজ এলাকায় এবং শহরতলীর বিভিন্ন এলাকায় এ ত্রানসামগ্রী বিতরণ করা হয়। এ সময় শতাধিক অসহায় দুঃস্থ ও হত দরিদ্রদের মাঝে চাল, ডাল, আলু, তৈল লবন ও পিয়াজসহ ৮ কেজির একটি করে প্যাকেট তুলে দেয়া হয়। উক্ত ত্রান বিতরন কর্মসূচিতে উপস্থিত ছিলেন, মাগুরা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী, মো: শাকের হোসেন, মো: নাজমুল হাসান, শফিকুল ইসলাম সহ ছাত্রদলের নেতাকর্মীবৃন্দ।

এ সময় মাগুরা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক মেহেদী হাসান রাব্বী জানান, বর্হিবিশ্বের ন্যায় বাংলাদেশেও প্রানঘাতি করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় খেটে খাওয়া মানুষেরা পড়েছে বিপাকে। তাই ব্যাক্তিগত ভাবেই তাদেরকে একটু সহযোগিতার হাত বাড়িয়েছি যা অব্যাহত থাকবে ।

 

গফরগাঁওয়ে করোনা ভাইরাসের ফলে হতদরিদ্রদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ

গফরগাঁও উপজেলা সংবাদদাতা
গফরগাঁও উপজেলার কেন্দ্রীয় ঈদগাহ মসজিদের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগিতায় গত মঙ্গল রাতে ঈমামবাড়ি পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে হতদরিদ্রদের মধ্যে চাল ,ডাল ও আলু বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুব উর রহমান । এসময় উপস্থিত ছিলেন গফরগাঁও প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীণ সাংবাদিক ও গফরগাঁও উপজেলা দৈনিক ইনকিলাবের নিজস্ব সংবাদদাতা মুহাম্মদ আতিকুল্লাহ ও ৯নং ওর্য়াডের কাউন্সিলর মোঃ ফয়জুর রহমান জীবন প্রমুখ । এ দিকে গফরগাঁও বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আনিছা আপ্যায়ন হোটেল ও শাহাদাৎ মার্কেটের মালিক মোঃ এমদাদুল হক (ইন্তু মহাজন) জানান, এই মর্হুতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসা উচিত । তাহলেই হতদরিদ্রদের কিছুটা সুফল পেতে পারে ।

 

মাগুরায় সংসদ সদস্য শিখরের বিরামহীন ত্রাণ বিতরণ
মাগুরা থেকে স্টাফ রিপোর্টার
শুধু প্রতিশ্রুতি দেওয়ার মধ্যে সীমাবদ্ধ নয়,প্রতিশ্রুতি অনুযায়ী জনগণের কল্যাণে কাজ করে ইতিমধ্যেই মাগুরায় নিজেকে আলোচনায় নিয়ে এসেছেন মাগুরা ১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর।সারাদেশের মানুষ যখন করোনা ভাইরাসে আতংকিত, মানুষ যখন স্বাভাবিক কাজকর্মের জন্য বাইরে যেতে পারছে না তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সাইফুজ্জামান শিখর ঘোষনা দিয়েছেন তার নির্বাচনী এলাকায় কোন গরীব,দুঃস্থ,দিনমজুর না খেয়ে থাকবেনা।তার এই প্রতিশ্রুতির ধারাবাহিকতায় বুধবার মাগুরা পৌরসভার ৬ নং ওয়ার্ড(পারনান্দুয়ালীতে)_ গরীব,দুস্থ অসহায় মানুষের মাঝে চাল,ডাল,তেল সহ দৈনন্দিন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেন।

দুস্থ,অসহায় মানুষের পাশে দাড়িয়ে সাইফুজ্জামান শিখর আবারও প্রমান করলেন তিনি জনগনের প্রতিনিধি। সাইদুর রহমান,মাগুরা।

 

 

তথ্যমন্ত্রীর উদ্যোগে ৫শ পরিবারে খাদ্য সামগ্রী
চট্টগ্রাম ব্যুরো
করোনার দুর্যোগে কর্মহীন হয়ে পড়া রাঙ্গুনিয়া উপজেলার মরিয়মনগর ও চন্দ্রঘোনা কদমতলি ইউনিয়নের ৫শ দরিদ্র পরিবারের মাঝে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ বুধবার তথ্যমন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ত্রাণের প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, আলু ও সাবানসহ ১০ কেজির নিত্যপণ্য রয়েছে।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, চন্দ্রঘোনা কদমতলি ইউপি চেয়ারম্যান ইদ্রিছ আজগর, মরিয়মনগর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক হিরু প্রমুখ।

 

 

হিলিতে ৭শ শ্রমিকের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করলেন এমপি শিবলী সাদিক

হিলি সংবাদদাতা
করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সারাদেশের ন্যায় দিনাজপুরের হিলি আরনু জুট মিল বন্ধ থাকায় ও বাড়ি থেকে বাহির হতে না পারায় বিপাকে পড়েছেন ৭শ গরীব অসহায় শ্রমিক। এমন অবস্থায় এসব শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন দিনাজপুর ৬ আসনের সংসদ সদস্য শিবলী সাদিক।

আজ বুধবার দুপুরে হিলি আরনু জুটমিলের ৭শ শ্রমিককে ১০ কেজি চাল, ১কেজি মসুর ডাল, ৫ কেজি আলু আর ১কেজি তেল ও সাবান বিতরণ করা হয়।
এ সময় উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ হারুন, মেময়র জামিল হোসেন চলন্ত , উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন উপস্থিত ছিলেন।

হিলি আরনু জুট মিলের ম্যানেজার মিজানুর রহমান বলেন, করোনা ভাইরাসকে কারনে মিল বন্ধ করা হয়েছে। শ্রমিকরা গৃহবন্দি হয়ে পড়েছেন। এতে করে কাজ করতে না পারায় বিপাকে পড়েছেন খেটে খাওয়া অসহায় শ্রমিকরা। বিপদে তাদের পাশে দাড়াতে জুট মিলের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরন করছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

 

বেদে সম্প্রদায়ের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দেন ইউএনও রুম্পা
ঝালকাঠি জেলা সংবাদদাতা

ঝালকাঠির নলছিটি শহরের সুগন্দা নদীর তীরে খোলা আকাশের নিচে বসবাসরত বেদেস¤প্রদায়ের ২৬ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছেন উপজেলা প্রশাসন। সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের হাতে ৫ কেজি চাল, ১ কেজি ডাল ও ১টি করে সাবান তুলে দেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার। বুধবার সকালে বেদে পল্লীতে এসব সামগ্রী বিতরণ শেষে করোনা ভাইরাস সংক্রমণ মোকাবেলায় তাদের দিক নির্দেশনা দেন রুম্পা সিকদার। জরুরি প্রয়োজন ছাড়া অবাদে ঘোরাফেরা করতে নিষেধ করা হয় তাদের। এ ছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন স্থানে ত্রাণ সামগ্রী দেওয়া হয়।

 

 

মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর- অ্যাড. নূরুল আমিন রুহুল এমপি
মতলবে করোনায় কর্মহীন জনগণকে খাদ্য সহায়তা প্রদান
মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা
চাঁদপুরের মতলব উত্তরে ছেঙ্গারচর পৌরসভা, গজরা ও মোহনপুর ইউনিয়ননে করোনা ভাইরাসের কারণে বেকার হয়ে পড়া কর্মহীন অসহায় পরিবারগুলোকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার ছেংগারচর পৌরসভার সরকারি খাদ্য সহায়তা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।


এ সময় তিনি বলেছেন, করোনা পরিস্থিতিতে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। অনেক অসহায় মানুষ আছে, যাদের ঘরে পর্যাপ্ত খাবার নেই। সেসব মানুষের পাশে দাঁড়াতে সরকার বদ্ধপরিকর। সরকারী ভাবে কর্মহীনদের সহায়তা প্রদান করছে। সমাজের বিত্তবানের এসব অসহায় মানুষের পাশে এসে দাঁড়ানোর আহŸান জানান তিনি।
তিনি আরো বলেছেন, করোনা পরিস্থিতিতে মানবিকতার টানে যে কেউ অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পারে। আমাদের কাছে কোন বিত্তবান ব্যক্তি খাদ্য সহায়তা পৌঁছে দিলে আমরা তা প্রশাসনের লোক দিয়ে অসহায় গরীব মানুষদের বাড়িতে বাড়িতে পৌঁছে দিব।

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস। ইউএনও এমএ জহিরুল হায়াতের সভাপতিত্বে ও ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আব্দুল মান্নান বেপারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সহকারি কমিশনার (ভূমি) আনোয়ার হোসাইন পাটোয়ারী, ওসি মো. নাসির উদ্দিন মৃধা প্রমুখ।

পৌরসভার সচিব শাহ সুফিয়ান জানান, সরকারের বরাদ্দ অনুযায়ী ৬শ’ পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল, ২ কেজি আলু, আধা কেজি ডাল, আধা লিটার সোয়াবিন ও মাস্ক প্রদান করা হয়েছে।

দুপুরে মোহনপুর দশানী উচ্চ বিদ্যালয় মাঠে মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে ও উপজেলা আ.লীগ নেতা কাজী মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মোহনপুর ইউনিয়নের ১ হাজার কর্মহীন পরিবারকে চাল, ডাল, আলু, লবন, তেল ও সাবান প্রদান করেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।

মোহনপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আবদুল হাই প্রধানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদারের পরিচালনায় করোনা প্রতিরোধে সচেতনতা মূলক সভায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
আরো বক্তব্য রাখেন- মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আ.লীগ নেতা রাধেশ্যাম সাহা, কাজী মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, কৃষকলীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, যুবলীগ নেতা কাজী হাবিবুর রহমান, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি।

এছাড়াও চাঁদপুরের মতলব উত্তরে গজরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জির ব্যক্তিগত উদ্যোগে ১০০ অসহায় পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। বুধবার ইউপি কমপ্লেক্স প্রাঙ্গণে ত্রাণ বিতরণে প্রধান অতিথি ছিলেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নূরুল আমিন রুহুল।
ইউপি চেয়ারম্যান হানিফ দর্জির সঞ্চালনায় বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদ উল্লাহ প্রধান, কলাকান্দা ইউপির সাবেক চেয়ারম্যান গোলাম কাদির মোল্লা, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছানা উল্লাহ মোল্লা, প্যানেল চেয়ারম্যান আ. ছাত্তার প্রমুখ। এসময় ইউপি সদস্যগণ ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ইউপি সচিব মো. মহিউদ্দিন সোহেল জানান, চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে ১০০ পরিবারের মাঝে ৮ কেজি করে চাউল, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি পেঁয়াজ ও ১ টি সাবান দেওয়া হয়েছে।

 

 

 

 

শিবগঞ্জে কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা
করোনাভাইরাস সংক্রমণ রোধে খেটে খাওয়া মানুষের দুর্ভোগ লাঘবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নে কর্মহীন হতদরিদ্র পরিবারের বাড়ি বাড়ি গিয়ে চাল, চিড়া, গুড়, মুড়ি, তেল বিতরণ করেছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল।

বুধবার দুপুরে সংসদ সদস্যের ব্যক্তিগত উদ্যোগে উপজেলার মোবারকপুর-টিকোরীসহ বিভিন্ন এলাকায় শতাধিক কর্মহীন হতদরিদ্র পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রি তুলে দেন। পাশাপাশি করোনাভাইরাস সচেতনতায় জনসাধারণের মাক্স বিতরণ করেন তিনি। এ সময় দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু জাফর লালান, মোবারকপুর আওয়ামী লীগ নেতা কামাল উদ্দিন, রেজাউল ইসলামসহ আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। এদিকে করোনার ভয়াবহতা থেকে বাঁচতে প্রায় ১০ দিন যাবৎ কর্মহীন হয়ে বাড়িতে অবস্থান করছেন শিবগঞ্জ পৌর এলাকার বাসিন্দারা। ফলে দূর্ভোগে পড়তে হয়েছে এখানকার খেটে খাওয়া নিম্নবিত্ত মানুষদের। ঘরে যে পরিমাণ খাবার ছিল তা প্রায়ই শেষ হয়ে গেছে। ফলে তাদের কথা চিন্তা করে পাশে দাঁড়িয়েছে মধুমতি পরিবার। সকালে তরুণ উদ্যোক্তা মধুমতি বিজনেস ডেভেলপমন্টে লিমিটেডের ব্যবস্থাপনা সম্পাদক মাসুদ রানা ৫শ’ পৌরবাসির জন্য শুকনো খাবার পৌঁছে দেন। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র কারিবুল হক রাজিন, প্রশাসনিক কর্মকর্তা আবদুল বাতেন, প্রকৌশলী সাদিকুল ইসলামসহ অন্যরা। অপরদিকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির লক্ষে ইউপি চেয়ারম্যান দরিদ্রদের বাড়িতে বাড়িতে চাল পৌঁছে দিয়েছেন। দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েলের নিজ উদ্যোগে গত দুদিনে চাল পৌঁছে দেন। জানা গেছে, করোনাভাইরাস আতঙ্কের কারণে মানুষ যখন ঘরবন্দি তখন দাইপুখুরিয়া ইউনিয়নের ৪শ’ ৪০ জন অসহায় দরিদ্র পরিবারের মাঝে ৫ কেজি করে চাল নিজ দায়িত্বে পৌঁছে দেন চেয়ারম্যান। এছাড়া তিনি সচেতনতা বৃদ্ধির লক্ষে ইউনিয়নের বিভিন্ন স্থানে জীবাণুনাশক স্প্রে করেন। চাল পেয়ে স্থানীয় বাসিন্দারা বলেন, কয়েকদিন ধরে ঘর থেকে কাজের জন্য বাইরে যেতে পারছিনা। ঘরে কোনো টাকা নেই, চালও নেই। তাই চেয়ারম্যানের এমন উদ্যোগ সাধুবাদ জানিয়েছেন। চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েল বলেন, অসহায় দরিদ্র পরিবারের মাঝে নিজ দায়িত্বে তাদের বাড়িতে বাড়িতে চাল পৌঁছে দিয়ে নিজের কাছে খুব ভালো লাগছে। ইউনিয়নবাসীর জন্য কিছু করার জন্য সব সময় চেষ্টা করে যাচ্ছি।

 

 

আনোয়ারায় ৫ হাজার মানুষের ঘরে পৌঁছে গেল ভূমিমন্ত্রীর খাদ্য সামগ্রী

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা
প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও হতদরিদ্র, দিনমজুর এবং খেটে খাওয়া সাধারণ পাঁচহাজার মানুষের মাঝে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির পক্ষ থেকে চট্টগ্রামের আনোয়ারায় ১১ ইউনিয়নের পৌঁছে গেল খাদ্য সামগ্রী।

COVID-19-ANOWARA.jpg" alt="" width="1250" height="750" />

বুধবার (০১ এপ্রিল) দুপুরে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য এসএম আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ মালেক সদর ইউনিয়নের দুঃস্থমহিলার হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়ে উপজেলার ১১ ইউনিয়নের ৯৯ ওয়ার্ডের ৫ হাজার হতদরিদ্র, দিনমজুর এবং খেটে খাওয়া সাধারণ মানুষের ঘরে পৌঁছে দেওয়ার কর্মসূচির উদ্বোধন করেন।

ইউপি চেয়ারম্যানরা ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও ইউপি সদস্যদের মাধ্যমে ঘরে-ঘরে গিয়ে এ খাদ্য সামগ্রী পৌঁছে দিয়ে আসবে বলে জানান উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক এম.এ মান্নান চৌধুরী। এসময়ে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম, বরুমছড়া ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন চৌধুরী, রায়পুর ইউপি চেয়ারম্যান জানে আলম, পরৈকোড়া ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী আশরাফ, সদর ইউপি চেয়ারম্যান অসীম কুমার দেব, চাতরী ইউপি চেয়ারম্যান ইয়াছিন হিরো, বারশত ইউপি চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক দোলন মজুমদার, সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন, জাহেদুর রশিদ।
নুরুল আবছার তালুকদার ।

 

সাতক্ষীরা প্রেসক্লাবে দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
সাতক্ষীরা জেলা সংবাদদাতা
সাতক্ষীরা প্রেসক্লাবে অসহায় দিনমজুরদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার (০১ এপ্রিল) বেলা ১১টায় প্রেসক্লাবের কনফারেন্স রুমে খাদ্য সামগ্রী তুলে দেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি জি এম নুর ইসলাম। সদর এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি’র পক্ষ থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোজাফ্ফার রহমান, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাচ্চু, নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, সদস্য এম ঈদুজ্জামান ইদ্রিস, সাতক্ষীরা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মোহাম্মদ আবু সায়ীদ, জেলা অওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক হারুন অর রশীদ, আওয়ামীলীগ নেতা শেখ তহিদুর রহমান ডাবলু, পৌর আওয়ামী লীগ নেতা জিয়াউর বিন সেলিম যাদু প্রমুখ।
সাতক্ষীরা প্রেসক্লাবে অসহায় দিনমজুর পরিবারবর্গকে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, আলু ২ কেজি, তেল ৫শ গ্রাম, লবণ ৫শ গ্রাম, পেয়াজ ৫শ গ্রাম, ২৫০ গ্রাম রসুন ও একটি করে সাবান দেওয়া হয়।

 

 

 

 

 

কুড়িগ্রামে সেনাবাহিনীর মতবিনিময় ও ত্রাণ বিতরণ
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা
কুড়িগ্রামে জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা ও সাংবাদিকদের সাথে বুধবার সকালে সার্কিট হাউজ হলরুমে সেনাবাহিনীর অফিসারদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরে সেনাদলটি কেন্দ্রীয় বাস টার্মিনাল ও শহরের ত্রিমোহনী এলাকায় শতাধিক দুস্থদের মাঝে চাল, ডাল, আলু, লবন ও তেল বিতরণ করে।

সেনাদলের নেতৃত্বে ছিলেন রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নজরুল ইসলাম এনডিইউ, এএফডবিøউসি, পিএসসি,জি। এছাড়াও উপস্থিত ছিলেন রংপুর ৭২ পদাতিক বিগ্রেড’র কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল মো: জাহাঙ্গীর হারুন এসজিপি, রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের কর্ণেল স্টাফ কর্ণেল মোহাম্মদ রাইসুল ইসলাম, লে.কর্ণেল মোহাম্মদ হেদায়েতুল ইসলাম, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু প্রমুখ।

এসময় রংপুর ৬৬ পদাতিক ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং ও রংপুর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো: নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ সেনাবাহিনী বেসামরিক প্রশাসনকে সহায়তার জন্য মাঠ পর্যায়ে কাজ করছে। তারা করোনা প্রতিরোধে নিয়োজিত হয়েছে। আমাদের প্রথম কাজ ত্রাণ বিতরণে স্বচ্ছতা আনা, করোনায় সাধারণ রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত করা এবং আতংক নয় সামাজিক দুরত্ব বজায় রেখে বাড়িতে অবস্থান করা এবং সচেতনতামূলক কার্যক্রম বেগবান করা।

 

ফুলবাড়ীতে গভীর রাতে ভাসমান পরিবারের পাশে উপজেলা চেয়ারম্যান
ফুলবাড়ী(দিনাজপুর)প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে গভীর রাতে ভাসমান ১০বেদে পরিবারের মাঝে খাবার তুলে দেন উপজেলা চেয়ারম্যান আতউর রহমান মিল্টন।
গত ৩১মার্চ মঙ্গলবার গভীর রাতে ফুলবাড়ী মার্কাস মসজিদ সংলগ্ন এলাকার ফাঁকা মাঠে বসবাসরত ১০টি পরিবারের মাঝে উপজেলা পরিষদের পক্ষ থেকে এই খাবার সামগ্রী দেয়া হয়।

উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন এর নেতৃত্বে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় সরকারীভাবে বরাদ্ধকৃত এই ত্রাণের আওতায় ৩০মার্চ সকাল থেকে ৩১ মার্চ মঙ্গলবার পর্যন্ত ১হাজার পরিবারের মাঝে ১০ কেজি চাল,১কেজি ডাল ও ২কেজি আলু বিতরণ করা হয়েছে । এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার কানিজ আফরোজ,উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ,সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম ডাবলু,শিবনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী বিপ্লব,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল ইসলাম প্রমুখ। এছাড়াও করোনার ঝুকি মোকাবেলা করে চিকিৎসকরা যাতে উপজেলাবাসীকে সঠিকভাবে চিকিৎসা সেবা দিতে পারে এজন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা পরিষদের এডিবি ও রাজস্ব খাত থেকে ৪লক্ষ টাকা সহায়তা প্রদান করেছে বলে জানা যায়।

 

ওসমানীনগরে এমপি মোকাব্বির খানের ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী বিতরণ
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা
সিলেটের ওসমানীনগরে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান। মঙ্গলবার (৩১ মার্চ) পারিবারিক উদ্যোগে উপজেলার ৮টি ইউনিয়নের ৩শ ৬০ পরিবারের মাঝে ৫ কেজি চাল, ২কেজি আলু, ১লিটার ভোজ্য তেল, ১কেজি ডাল, ২কেজি লবণ, ২ কেজি পেয়াজ ও ১টি করে সাবান বিতরণ করেন। এমপি মোকাব্বির খান উপজেলার বিভিন্ন স্থানে গিয়ে এ খাদ্য সমাগ্রী দিনমজুরদের হাতে তুলে দেন।

এ সময় এমপি মোকাব্বির খান বলেন, আমি অসুস্থ্য থাকায় কিছুদিন হাসপাতাল ও ঘরে চিকিৎসাধিন ছিলাম। তাই ঘর থেকে বের হতে পারিনি। আজ এই প্রথম আমি ঘর থেকে বের হয়েছি এবং আপনাদের প্রতি আমার দায়বদ্ধতা ও ভালবাসার টানে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আপনাদের এই দুর্দিনে আমি এবং আমার পরিবারের পক্ষ থেকে সামান্য কিছু খাদ্য সামগ্রী আপনাদের জন্য নিয়ে এসেছি। আপনাদের প্রতি আমার ভালবাসার টানে উপস্থিত হয়েছি।

বিতরণকালে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আফসানা তাসলিম, ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারক, তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমরান রব্বানী, গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক, সাদীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রব, পশ্চিম পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন গেদাই, উসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল আজাদ ফারুক, দয়ামীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন, সাবেক চেয়ারম্যান নুর উদ্দিন নুনু, গেয়ালাবাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হারুন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদাল মিয়া, উমরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান চেরাগ আলী, আয়ামীলীগ নেতা খালিছ মিয়া এবং আব্দুল আজিজসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

 

টাঙ্গাইলে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ

টাঙ্গাইল জেলা প্রতিনিধি
টাঙ্গাইল জেলা ছাত্রদলের উদ্যোগে শ্রমজীবী, দুস্থ্য, অসহায় মানুষের মাঝে ত্রাণ দেওয়া হয়েছে। বুধবার দিনভর বিভিন্ন এলাকায় ঘুরে তারা এই ত্রাণ বিতরণ করে। জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত আহবায়ক সালেহ্ মোহাম্মদ শাফি ইথেন, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম উপস্থিত থেকে এই ত্রাণ প্রদান করেন।
শহরের নিরালা মোড়, আশেকপুর, বোয়ালীসহ বিভিন্ন এলাকার প্রায় দুই শতাধিক মানুষের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে চাল, ডাল, লবন, আলু, সাবানসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়।

এদিকে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে প্রেসক্লাবের সামনে কর্মহীন প্রায় এক’শ মানুষের মাঝে চাল, ডাল, লবন, সাবানসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল রৌফ, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম বাবু।

নেতৃবৃন্দ জানান, করোনা ভাইরাসের কারণে কাজ-কর্ম হারিয়ে খেটে খাওয়া মানুষগুলো মানবেতর জীবন-যাপন করছে। প্রাকৃতিক এই দূর্যোগে এসব অসহায় মানুষের পাশে দাড়াতে বিএনপি’র চেয়ার পার্সন বেগম খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আমাদের এই কার্যক্রম। এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তারা।

 

মহিলা এমপি তাবাসসুম জুই সম্মানীভাতায় চাল দিলেন দুঃস্থদের

দিনাজপুর অফিস
বৃহত্তর দিনাজপুরের মহিলা সংসদ সদস্য তার মাসিক সম্মানীর টাকায় বেকার হয়ে পড়া পরিবারের মধ্যে চাল বিতরণ করছে। তিনি বলেন, করোনা প্রতিরোধে সরকার সময়োপযোগী ব্যবস্থা নিয়েছে। শুধুর কর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শফিকুর রহমান ৬ এপ্রিল, ২০২০, ৭:৪৪ এএম says : 0
ঈশ্বরগনজ উপজেলায়,সরিষা ইউনিয়নের বারইকান্দা গ্রামের শুধু একজন পেয়েছেন,এই কি এান আর কি নাই অসহায় গরীব মানুষ,
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন