ঢাকা, শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বিআইটিআইডির আইসোলেশনে মহিলার মৃত্যু : করোনা কিনা টেস্ট হচ্ছে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৯:৫৭ এএম

শহরতলীর ফৌজদারহাটে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি)-এর করোনাভাইরাস আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা এক মহিলা রোগী মঙ্গলবার রাতে মারা গেছেন।

তার এ মৃত্যু করোনায় (কোভিড-১৯) কিনা তা টেস্ট করে দেখা হচ্ছে। নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষায় নিশ্চিত হলেই লাশ হস্তান্তর হবে। ৫৫ থেকে ৬০ বছর বয়সী এ মহিলা দক্ষিণ চট্টগ্রামের বাসিন্দা।

বিআইটিআইডি-এর পরিচালক অধ্যাপক ডা. এম এ হাসান চৌধুরী জানান, উক্ত মহিলাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগ গতকাল মঙ্গলবার সকালে বিআইটিআইডিতে আনা হয়। রোগীর জ্বর বা কাশির কোনো লক্ষণ ছিল না। সামান্য শ্বাসকষ্ট ছিল। এছাড়া তিনি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপে ভুগছিলেন। আইসোলেশন ওয়ার্ডে রাতে মারা যান।

তিনি করোনা রোগী ছিলেন কিনা তা নিশ্চিত হতে আজ বুধবার নমুনা পরীক্ষা করা হচ্ছে।
চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, উক্ত রোগীকে মঙ্গলবার সকালে চমেক থেকে বিআইটিআইডিতে পাঠানো হয়। তার বিদেশফেরত অথবা করোনায় আক্রান্তের সঙ্গে মেলামেশা, বসবাসের তেমন কোনো তথ্য আপাতত নেই।

তিনি ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। সেই সঙ্গে হাঁপানিও ছিল। তাই তাকে আইসোলেশনে রাখার সিদ্ধান্ত হয়। তবে তার কোন জ্বর-সর্দি ছিল না। আমরা টেস্ট করিয়েছি। আজ রিপোর্ট জানা যাবে।

চট্টগ্রাম বিআইটিআইডি-তে গতকাল মঙ্গলবার পর্যন্ত ৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে সর্বশেষ ২৪ ঘণ্টায় হয় ৬ জনের নমুনা টেস্ট। তাদের কারও দেহে করোনাভাইরাস বা এর সংক্রমণ পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন