ঢাকা, শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আবারো ইসরাইলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করল সিরিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১১:২৬ এএম

আবারও ইহুদিবাদী ইসরাইলের ছোঁড়া কয়েকটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে সিরিয়ার সামরিক বাহিনী। সিরিয়ার মধ্যাঞ্চলীয় হোমস প্রদেশের আকাশ থেকে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে এসব ইসরাইলি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক সামরিক বাহিনীর একটি সূত্রের বরাত দিয়ে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা জানিয়েছে, লেবাননের আকাশসীমা লঙ্ঘন করে ইহুদিবাদী ইসরাইলের বিমানগুলো সিরিয়ার হোমস প্রদেশ লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র ছোঁড়ে। এসব ক্ষেপণাস্ত্র হোমসের আকাশে প্রবেশ করার সাথে সাথে সেগুলোকে ভূপাতিত করা হয়।

ওই সূত্র জানায়, স্থানীয় সময় মঙ্গলবার রাত ১০টা ২৫ মিনিটে ইসরাইলের কয়েকটি বিমান থেকে কিছুসংখ্যক ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়। তবে এ হামলায় সিরিয়ার ভেতরে কোনো ক্ষয়ক্ষতি হয়েছে কিনা তা জানা যায় নি।

এর আগে গত ৫ মার্চ ইহুদিবাদী ইসরাইল সিরিয়ার মধ্য ও দক্ষিণাঞ্চলে আগ্রাসন চালায় কিন্তু সেসব ক্ষেপণাস্ত্র ধ্বংস করে দেয় সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা।

বিদেশি মদদপুষ্ট উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে কয়েক বছর ধরে লড়াই করে আসছে সিরিয়া। দেশটির ভেতরে লেলিয়ে দেয়া সন্ত্রাসীরা এখন চূড়ান্ত পরাজয়ের মুখে রয়েছে। এ অবস্থায় ইহুদিবাদী ইসরাইল মূলত সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার জন্য সিরিয়ার বিরুদ্ধে মাঝেমাঝেই হামলা চালাচ্ছে।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন