বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহী নগরীর মানুষের দুয়ারে কৃষি বিভাগের সবজি ভ্যান

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ১১:৫৬ এএম

রাজশাহীতে চলছে প্রায় লকডাউন অবস্থা। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাড়ির বাইরে বের না হওয়ার নির্দেশ জারি রয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে কাজ করছে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ। কাঁচা বাজারে কিছুতেই মানানো যাচ্ছেনা সামাজিক দুরত্বের ব্যাপারটি। এই পরিস্থিতিতে ঘরবন্দি মানুষের দরজায় সবজি বোঝাই ট্রাক নিয়ে হাজির কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

গতকাল থেকে পরীক্ষামূলকভাবে নগরীর রাজারহাতা ও কাদিরগঞ্জ এলাকায় সবজি বিক্রি শুরু করেছে। করোনা সংক্রমণ প্রতিরোধে নগরবাসীর বাজারে গমন নিরুৎসাহিত করতে এ ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে। এতে সহায়তা করছে জেলা প্রশাসন।

জেলা কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শামসুল হক বলেন, প্রথম দিন পরীক্ষামূলকভাবে ৩০০ কেজি সবজি নামানো হয়েছিল। অল্প সময়ের মধ্যেই সব বিক্রি হয়ে গেছে। বুধবারও একইভাবে সবজির ভ্রাম্যমাণ বাজার নামানো হয়েছে।

তিনি জানান, করোনার প্রভাবে নগরের অধিকাংশ দোকানপাট বন্ধ। আবার অনেকেই বাড়ি থেকে বের হতে পারছেন না। এই পরিস্থিতিতে নায্যমূল্যে বাড়ির দরজায় সবজি নিয়ে যাচ্ছেন তারা। নগরীতে শতাধিক সবজি বিক্রেতা ভ্যানে করে সবজি বিক্রি করেন। তার পরও প্রথম দিনেই ভালো সাড়া পাওয়া গেছে। আগামীতে পরিসর বাড়ানোর বিষয়টি নিয়ে তারা ভাবছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন