ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

কুড়িগ্রামের চিলমারীতে সরকারি নির্দেশনা উপেক্ষা করে অষ্টমীর স্নানে মানুষের ভীর

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৩:৪২ পিএম

করোনা ভাইরাস সতর্কতায় জনসমাগম রোধে কুড়িগ্রামের চিলমারী উপজেলার ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বীদের পাপ মোচনের জন্য ঐতিহাসিক ধর্মীয় বড় উৎসব ‘‘অস্টমীর স্লান’’ স্থানীয় উপাজেলা প্রশাসন থেকে স্থগিত করা হলেও মানছেন না সনাতন ধর্মাবলম্বীরা।

বুধবার ভোর থেকেই বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার পূণ্যার্থী ব্রহ্মপূত্র নদের বিভিন্ন পয়েন্টে ছোট ছোট দলে অষ্টমীর পাপমোচন স্লান উৎসবে মেতে ওঠে। এ উপলক্ষে কোথাও কোথাও বসেছে ছোটখাট মেলা।

স্থানীয়রা জানান, প্রশাসনের নিষেধাজ্ঞা থাকার ফলে এবার পূণ্যার্থীরা মূল পয়েন্ট চিলমারী নৌবন্দরে না গিয়ে ব্রহ্মপূত্র নদকে ঘিরে চিলমারী উপজেলার ফকিরেরহাট, পুটিমারী, জোড়গাছসহ বিভিন্ন এলাকায় নিরাপত্তা বেষ্টনি ফাঁকি দিয়ে ছোট ছোট দলে অস্টমীর স্লানে অংশগ্রহন করে।

উল্লেখ্য, প্রতিবছর এই দিনে দেশ-বিদেশের লক্ষ লক্ষ মানুষ ৪/৫ কিলোমিটার এলাকা ব্যাপী এই পূন্ন স্লানে অংশগ্রহন করলেও করোনা ভাইরাস প্রতিরোধ ও জনসমাগম রোধ করতে চিলমারী উপজেলা প্রশাসন এবার এই স্লান উৎসব বাতিল করে।

এ ব্যাপারে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ জানান, আমরা খবর পাওয়ার সাথে সাথে পুলিশের সহায়তায় বিভিন্ন জায়গায় সমবেত হওয়া মানুষদেরকে সরিয়ে দিয়েছি। এখন বিভিন্ন পয়েন্টে পুলিশ অবস্থান করছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন