ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ওসমানীনগরে কোন ডাক্তার নেই! বিপাকে রোগীরা

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৪:০৭ পিএম

সিলেটের ওসমানীনগরে সরকারি কোন হাসপাতাল নেই। ব্যক্তিগত চেম্বারে বসা ডাক্তাররাই একমাত্র ভরসা রোগীদের। কিন্তু গত পাঁচদিন ধরে ডাক্তারদের চেম্বার গুলো বন্ধ রয়েছে। এমন অবস্থায় স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত রয়েছেন সাধারন রোগে আক্রান্ত রোগীরা।

জানা যায়, উপজেলার ব্যবসায়িক প্রাণকেন্দ্র গোয়ালাবাজারে এমবিবিএসসহ বিশেষজ্ঞ প্রায় অর্ধশত ডাক্তারের ব্যক্তিগত চেম্বার রয়েছে। ওসমানীনগরসহ পার্শ^বর্তী বালাগঞ্জ ও জগন্নাথপুর উপজেলা থেকে প্রতিদিন কয়েক শতাধিক রোগী অর্থের বিনিময়ে ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। সম্প্রতি করোনা ভাইরাসের কারণে সারা দেশের মতো ওসমানীনগর লকডাউনে রয়েছে। চলমান পরিস্থিতিতে গত পাঁচ দিন ধরে বন্ধ রয়েছে প্রত্যেক ডাক্তারের চেম্বার। এমন অবস্থায় টাকার বিনিময়েও চিকিৎসা সেবা পাচ্ছেন না রোগীরা।

সাংবাদিক কবির আহমদ বলেন, আমার স্ত্রী কিছুটা অসুস্থ কিন্তু ডাক্তারদের চেম্বার গুলো বন্ধ থাকায় চিকিৎসা সেবা নিতে পারছি না।
মেডিকেয়ারের ম্যানেজিং ডাইরেক্টর এমরুল হক বলেন, আমাদের এখানে ১৩জন ডাক্তারের চেম্বার রয়েছে। পিপিই না পাওয়ায় কোন ডাক্তার চেম্বার করছেন না। পিপিই না থাকলে রোগী এবং ডাক্তার দু’জনেরই ঝুঁকি থাকে। তবে আমাদের ডাক্তাররা অনলাইনে রোগীদের চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। বর্তমানে আমরা পিপিই ক্রয় করেছি এগুলো আগামী কাল (বুধবার) এসে পৌছাবে।
বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এসএম শাহরিয়ার বলেন, এমন অবস্থা শুধু ওসমানীনগর নয় সারা দেশের। ব্যক্তিগত চেম্বারে যারা রোগী দেখেন তাদের ব্যাপারে আমাদের করার কিছু নেই। আর পিপিই না থাকায় কিছুটা সমস্যা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন