ঢাকা, মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৯ শাওয়াল ১৪৪১ হিজরী

খেলাধুলা

সন্তানদের সঙ্গে নিয়ে জেমির ভিডিও বার্তা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২০, ৭:৩৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে যেন থমকে গেছে বিশ্ব। লাশের মিছিল দেখতে দেখতে এখন ক্লান্ত বিশ্ববাসী। এই দুর্যোগের সময় বাংলাদেশের মানুষদের ঠিকই মনে রেখেছেন জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে এবং তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস। দু’জনই বর্তমানে ছুটি কাটাতে ইংল্যান্ডে নিজ দেশে অবস্থান করলেও করোনাভাইরাস আতঙ্কে বাংলাদেশের ফুটবলার, সমর্থক ও মানুষদের জন্য চিন্তিত। তাই তারা গত ২০ মার্চ লাল-সবুজের ফুটবলার, সমর্থক ও মানুষের জন্য ইংল্যান্ড থেকে হোয়াটসঅ্যাপে যৌথ বার্তা পাঠিয়েছিলেন। ওই বার্তায় জেমি ও স্টুয়ার্ট বাংলাদেশের সবাইকে অনুরোধ করেছিলেন সচেতন থেকে সরকারী নির্দেশনা মেনে চলতে। এবার জেমি নিজ সন্তানদের সঙ্গে নিয়ে হাজির হলেন এক ভিডিও বার্তায়। নিজের সন্তানদের নিয়ে ওই ভিডিও বার্তায় বাংলাদেশের মানুষকে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচার উপায় দেখালেন জাতীয় দলের ব্রিটিশ প্রধান কোচ জেমি ডে।

করোনাভাইরাসের সংক্রমণ দ্রæত ছড়িয়ে পড়লে সারা বিশ্বের খেলাধুলা বন্ধ হয়ে যায়। এ ধারাবাহিকতায় বাংলাদেশেও সব ক্রীড়া আসরের খেলা স্থগিত ঘোষণা করা হয় ১৬ মার্চ। ফলে পরের দিন থেকে সব খেলা বন্ধ থাকে। খেলাধুলা বন্ধ থাকায় এরই মাঝে ছুটি কাটাতে ইংল্যান্ডে চলে যান জেমি। বর্তমানে লন্ডনের বেক্সলস্থ নিজ বাড়িতে স্ত্রী ও চার ছেলেকে নিয়ে সেলফ আইসোলেশনে আছেন এই ব্রিটিশ কোচ। প্রাণঘাতি করোনাভাইরাস আতঙ্কে জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাচ্ছেন না তিনি। এতদিন সেখান থেকেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে খেলোয়াড় ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন জেমি ডে। তবে বুধবার তিনি ফের হাজির হলেন ভিডিও বার্তায়। বাফুফের মাধ্যমে দেওয়া ভিডিও বার্তায় দেখা যায়, দুই ছেলে ও এক মেয়েকে নিয়ে করোনাভাইরাসের সংক্রমণ এড়ানোর পরামর্শ দিচ্ছেন জেমি। সেখানে তিনি সবাইকে সচেতন অবস্থায় ঘরে থাকার আহবান জানিয়ে ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়ার পরামর্শ দিয়েছেন।

ভিডিও বার্তাও জেমি ডে করেছেন কিছুটা ফুটবল মাঠে শিষ্যদের অনুশীলন করানোর ছকের মতোই। শুরুতেই দেখা যায় জেমি বলছেন, ‘করোনাভাইরাস থেকে বাঁচতে স্বাস্থ্য সচেতন থেকে সবাইকে নিরাপদে থাকতে হবে’। এরপর বাংলাদেশের লাল জার্সি গায়ে জেমির মেয়ে হাত ধোয়ার ভঙ্গি করে বলছে-‘২০ সেকেন্ড ধরে হাত ধুতে হবে’। পরে সবুজ জার্সি গায়ে ছোট ছেলে সরে গিয়ে বলছে-‘দুরত্ব বজায় রাখো’। সবার শেষে হলুদ টি-শার্ট পরা বড় ছেলেকে বলতে শোনা যায়-‘ঘরে থাক’।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sarwar alam ১ এপ্রিল, ২০২০, ৯:৪০ পিএম says : 0
Thanks dear
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন